লঞ্চে বৈঠককালে জামায়াত-শিবিরের ১০ নেতাকর্মী আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৯

নারায়ণগঞ্জে নাশকতার পরিকল্পনায় লঞ্চে বসে গোপন বৈঠককালে জামায়াত-শিবিরের ১০ নেতাকর্মীকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার দুপুরে শহরের নবীগঞ্জ ফেরিঘাট এলাকা থেকে দুইটি লঞ্চসহ তাদের আটক করা হয়।

আটকরা হলেন- সিদ্ধিরগঞ্জ থানা জামায়াতের আমির মো. কাউসার, পাঠানটুলী এলাকার জামায়াত নেতা এনায়েত উল্লাহ আব্বাসী জৈনপুরীর বড় ভাই এমদাদসহ আরও আটজন জামায়াত-শিবির কর্মী।

ডিবি পুলিশের পরিদর্শক মো. এনামুল হক জানান, দুপুরে নবীগঞ্জ ফেরীঘাট এলাকায় শীতলক্ষ্যা নদীর তীরে জামায়াত-শিবিরের ৩০ থেকে ৪০ জন কর্মী লঞ্চে বসে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে- এমন তথ্যের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে জামায়াত-শিবিরের বেশ কিছু কর্মী পালিয়ে যায়। এ সময় লঞ্চে অবস্থানরত ১০ জনকে আটক করা হয়। পরে সেখানে তাদেরকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করে জামায়াত-শিবিরের সাংগঠনিক কাজে ব্যবহৃত বেশ কিছু আলামত উদ্ধার হয়।

তিনি আরও জানান, জামায়াত-শিবিরের নেতাকর্মীরা লঞ্চ দুটি ভাড়া করে শহরের বাইরে দূরে কোথাও গিয়ে একত্রিত হয়ে নাশকতা করার পরিকল্পনা করছিল বলে আটকরা জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। ডিবি পুলিশ পালিয়ে যাওয়া জামায়াত-শিবির কর্মীদের গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে। এ ব্যাপারে আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলার প্রস্তুতি চলছে।

শাহাদাত/আরএআর/পিআর