মানুষে মানুষে শত্রুতা, জীবন গেল শতাধিক গাছের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

শত্রুতা মানুষে মানুষে আর জীবন গেল শতাধিক আম গাছের। এমন ঘটনা ঘটেছে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের শাহাপাড়া গ্রামের আব্দুল বাতেনের জমিতে।

গত শুক্রবার (২২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে শতাধিক গাছ কেটে নেয় শত্রু পক্ষ। এ ঘটনায় গাছের মালিক আব্দুল বাতেন বাদী হয়ে চিরিরবন্দর থানায় একটি অভিযোগ দায়ের করছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, মাস চারেক আগে আব্দুল বাতেনের জমি থেকে চারটি আম গাছ উপড়ে নিয়ে যায় তেঁতুলিয়া ইউনিয়নের ড্রাইভার পাড়া গ্রামের ইসহাক আলীর ছেলে সাবু, একই গ্রামের মোজাম্মেল হকের ছেলে সাইদুল রহমান, মোতাহার হোসেনের ছেলে, মশিউর রহমান ডন। বিষয়টি জানাজানি হলে বিবাদের সৃষ্টি হয় যা স্থানীয় সালিশের মাধ্যমে নিষ্পত্তি করা হয়। কিন্তু প্রতিপক্ষ তা মেনে নিতে না পেরে ক্ষোভের বশবর্তী হয়ে শুক্রবার দিবাগত রাতে আব্দুল বাতেনের শতাধিক আম গাছ কেটে ফেলে।

tree-3

প্রত্যক্ষদর্শী আব্দুল বাতেন বলেন, বিভিন্ন সময়ে শত্রুপক্ষ আমাকে নানা রকমভাবে হুমকি দিয়ে আসছে। তারা আমার আমগাছের ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে।

তিনি বলেন, বিগত দিনে আমার ক্ষতি করে তারা ক্ষান্ত হয়নি এখন ফলদ গাছ, পকুরের মাছ ও জমির ফসল নষ্ট করার হুমকি দিয়ে যাচ্ছে।

এ ব্যাপারে চিরিরবন্দর থানার তদন্তকারী কর্মকর্তা জিল্লুর রহমান জানান, তদন্তসাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমদাদুল হক মিলন/এসআর/এমকেএইচ