৩ দিনের ছুটি শেষে লঞ্চে ঢাকামুখি যাত্রীদের ভিড়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৮:৫০ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯

২১ ফেরুয়ারি থেকে টানা ৩ দিনের সরকারি ছুটির শেষে শনিবার বিকেল ও রাতে নৌপথে যাত্রীরা কর্মস্থলে যাওয়ার জন্য ঢাকা অভিমুখে ছুটেছেন। আর এ সুযোগ কাজে লাগিয়ে চাঁদপুরে লঞ্চ কর্তৃপক্ষ ধারণক্ষমতার ৩-৪ গুন যাত্রী নিয়ে যাত্রা করে বলে ভুক্তভোগিদের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

শনিবার বিকেল ও রাতে চাঁদপুর লঞ্চ টার্মিনালে গিয়ে দেখা গেছে, লঞ্চে ৮ থেকে ৯শ যাত্রী ধারণক্ষমতা থাকলেও তারা প্রায় ৪ গুন যাত্রী নিয়ে ঢাকা যাওয়ার জন্য চাঁদপুর নৌ-টার্মিনাল ত্যাগ করছে। তবে নৌ-টার্মিনালে নৌ-পুলিশ, কোস্টগার্ড, বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের কাউকে দেখা যায়নি।

এ ব্যাপারে চাঁদপুর নৌ-টার্মিনালের নারায়ণগঞ্জ ও ঢাকার লঞ্চ মালিক প্রতিনিধি মো. রুহুল আমিন হাওলাদার জাগো নিউজকে বলেন, যাত্রীরা জীবনের চিন্তা না করেই ধাক্কা-ধাক্কি করে লঞ্চে উঠছেন। ফলে ওভার লোডের কারণে লঞ্চগুলো নির্ধারিত সময়ের ১ ঘণ্টা আগেই ঢাকার উদ্দেশে যাত্রা করছে।

চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাক জাগো নিউজকে জানান, স্বাভাবিকের চাইতে বেশি যাত্রী যাচ্ছে। এ ব্যাপারে চাঁদপুর নৌ-বন্দরের টিআই মাহাতাব উদ্দিনকে অতিরিক্ত যাত্রীর বিষয়ে নৌ-পুলিশের সহযোগিতায় ব্যবস্থা গ্রহণ করার জন্য বলা হয়েছে। চরমোনাই ও বিভিন্ন স্থানে লঞ্চ ভাড়া যাওয়ায় এ সমস্যা বেশি হচ্ছে। ওভার লোড কমানোর জন্য অতিরিক্ত লঞ্চের ব্যবস্থা করা হয়েছে।

ইকরাম চৌধুরী/এফএ/আরআইপি

আপনার মতামত লিখুন :