রাসিকের ১০টি পয়েন্টে ওয়াইফাই চালুর পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ১৪ মার্চ ২০১৯

রাজশাহী নগরীর ১০টি পয়েন্টে ওয়াইফাই ইন্টারনেট চালুর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বৃহস্পতিবার দুপুরে রাজশাহী কলেজ মিলনায়তনে মোবাইল গেম ও অ্যাপ্লিকেশন প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

মেয়র লিটন বলেন, ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত মেয়র থাকাকালীন নগরীর বড়কুঠি পদ্মাপাড় বিনোদন কেন্দ্রে ওয়াইফাই চালু করেছিলাম। কিন্তু পরের মেয়র অপচয় মনে করে সেটি বন্ধ করে দেন। আমি মনে করি নগরীর সাহেববাজার জিরোপয়েন্টসহ গুরুত্বপূর্ণ অন্তত ১০টি স্পটে ওয়াইফাই থাকা উচিত। এই পরিকল্পনা বাস্তবায়ন করতে চাই। এ সময় সিটি কর্পোরেশনের নাগরিক সেবা কার্যক্রম ডিজিটালাইজ করার পরিকল্পনার কথাও জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, মানবসম্পদ উন্নয়ন, ইন্টারনেট, সরকারি সেবা অনলাইনে প্রদান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্পের প্রমোশন-এই চার ক্ষেত্রে আমরা বেশি কাজ করতে চাই। মেয়র লিটনের নেতৃত্বে রাজশাহীকে আধুনিক প্রযুক্তি নগর হিসেবে গড়ে তোলার ঘোষণাও দেন প্রতিমন্ত্রী।

রাজশাহীর জেলা প্রশাসক এসএম আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের নগর সহ-সভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, মোবাইল গেম ও অ্যাপ্লিকেশন প্রজেক্টের পরিচালক আব্দুল হাই প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রশিক্ষণ সম্পন্নকারীদের হাতে সনদপত্র তুলে দেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর/এমকেএইচ