বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শরীয়তপুর
প্রকাশিত: ১২:২৬ পিএম, ১৯ মার্চ ২০১৯

শরীয়তপুরে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ফজলুর রহমানকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। সোমবার রাতে সরকারি সামসুর রহমান কলেজ অডিটোরিমে আওয়ামী লীগের নির্বাচনী বিশেষ বর্ধিত সভায় শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার ও সাধারণ সম্পাদক অনল কুমার দে স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত ফজলুর রহমান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। বর্ধিত সভায় উপস্থিত ছিলেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, গোসাইরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শাজাহান সিকদার,
সাধারণ সম্পাদক সৈয়দ নাসির, যুগ্ম সাধারণ সম্পাদক দেওয়ান মো. শাহ জাহান প্রমুখ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও কেন্দ্রের নির্দেশনা অমান্য করায় ফজলুর রহমানকে বহিষ্কার করা হলো।

এ ব্যাপারে বহিষ্কৃত জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুর রহমান বলেন, আমি অসুস্থ, তাই ঢাকায় আছি। এ সম্পর্কে কিছুই জানি না।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে দলীয় মনোনয়ন ফরমের অঙ্গীকার ভঙ্গ করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় তাকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারাদেশে আমি ও জেলা আওয়ামী লীগের সভাপতি স্বাক্ষর করেছি।

উল্লেখ্য, ফজলুর রহমান দলীয় শৃঙ্খলা ভঙ্গ করার কারণে ২০১৪ সালেও একবার আওয়ামী লীগ থেকে বহিষ্কার হয়েছিলেন।

ছগির হোসেন/আরএআর/এমকেএইচ