শিক্ষার্থীদের হাসিমুখ দেখলে কষ্ট ভুলে যাই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ১৯ মার্চ ২০১৯

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার প্রত্যন্ত গ্রামের একটি স্কুলের ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছেন জাপানের এক নাগরিক।

মঙ্গলবার দুপুরে সদর উপজেলার রামরাইল ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের হাজী আব্দুর রহিম বিদ্যানিকেতনের শিক্ষার্থীদের মাঝে জাপানি নাগরিক ইওয়াকি ইউশি এসব উপকরণ বিতরণ করেন। এ উপলক্ষে স্কুলের একটি কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইওয়াকি ইউশি।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- স্কুলের প্রতিষ্ঠাতা ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অধ্যাপক ড. তৌফিকুল ইসলাম মিথিল ও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা সুলতানা খানম নিশাত।

প্রধান অতিথির বক্তব্যে ইওয়াকি ইউশি বলেন, জাপান থেকে অনেক পিছিয়ে থাকলেও বাংলাদেশে একটি সম্ভাবনাময় দেশ। বাংলাদেশের সঙ্গে জাপানের বন্ধুত্ব অনেকদিনের। তাই আমরাও চাই বাংলাদেশ জাপানের মতো উন্নত হোক। সেজন্য আমি নিজেও আমার বন্ধুদের নিয়ে চেষ্টা করছি বাংলাদেশের জন্য কিছু করার।

তিনি বলেন, আমি চতুর্থবারের মতো বাংলাদেশে এসেছি। জাপান থেকে বাংলাদেশে আসার কষ্ট আমি ভুলে যাই শিক্ষার্থীদের হাসিমুখ দেখলে। আমি যে উপহার (শিক্ষা উপকরণ) এনেছি সেটি খুবই ছোট, কিন্তু এটা আমি মন থেকে এনেছি। পরে আলোচনা সভা শেষে স্কুলের সকল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ তুলে দেন ইওয়াকি ইউশি ও অন্য অতিথিরা।

আজিজুল সঞ্চয়/এএম/এমএস

আপনার মতামত লিখুন :