গ্যালাক্সি হসপিটালে রোগী দেখেন দুই ভুয়া এমবিবিএস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ১৯ মার্চ ২০১৯

গাজীপুরে মেডিসিন, গাইনি ও শিশু বিশেষজ্ঞ এবং সিনিয়র মেডিকেল অফিসার পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে রোগী দেখছেন তারা। দেখে বুঝার উপায় নেই তারা ভুয়া এমবিবিএস চিকিৎসক।

অবশেষে অভিযান চালিয়ে দুই ভুয়া এমবিবিএস চিকিৎসককে গ্রেফতার করেছে র্যাব-১-এর সদস্যরা। সোমবার বিকেলে গাজীপুর সদর উপজেলার মনিপুর বাজারে গ্যালাক্সি হসপিটাল অ্যান্ড ডিজিটাল ডায়াগনস্টিক ল্যাবে অভিযান চালিয়ে তাদের হাতেনাতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার ঝাউবাড়ি গ্রামের মৃত সামসুল হকের ছেলে এইচএম হায়দার ওরফে হায়দার আলী (৩৭) ও গাজীপুরের শ্রীপুর থানার ইন্দ্রপুর গ্রামের মো. সিরাজুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম। এ সময় তাদের কাছ থেকে চিকিৎসার বিভিন্ন যন্ত্রপাতি, ভুয়া ভিজিটিং কার্ড, ভুয়া ডাক্তারি সার্টিফিকেট, ভুয়া ডাক্তারি চিকিৎসার ব্যবস্থাপত্র, প্যাড, ব্যক্তিগত সিল এবং মোবাইল ফোন ও নগদ ২৫ হাজার ৭৪ টাকা উদ্ধার করা হয়।

র্যাব-১-এর পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন বলেন, গোপন সূত্রে জানা যায় ওই এলাকায় একটি ভুয়া ডাক্তার চক্র অবস্থান করছে। এমন খবরের ভিত্তিতে সদর উপজেলার মনিপুর এলাকার গ্যালাক্সি হসপিটাল অ্যান্ড ডিজিটাল ডায়াগনস্টিক ল্যাবে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করা হয়। এরা বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয়ে ৫০০ টাকা ভিজিট নিয়ে রোগী দেখেন এবং চিকিৎসা দিয়ে আসছিলেন। কিন্তু এরা ভুয়া চিকিৎসক। এ ঘটনায় জয়দেবপুর থানায় মামলা করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে পুলিশ।

মো. আমিনুল ইসলাম/এএম/এমএস