দুই ব্যক্তির দুই গ্রুপ, আধিপত্যের লড়াইয়ে ৫০ জন রক্তাক্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ২০ মার্চ ২০১৯

হবিগঞ্জের লাখাই উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নারীসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার জিরুন্ডা গ্রামে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ৫০ রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পুলিশ। সংঘর্ষে আহতদের মধ্যে ২০ জনকে সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার জিরুন্ডা গ্রামের নিজাম উদ্দিনের সঙ্গে একই গ্রামের আব্দুল মুকিতের দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। গ্রামে তারা দুইজন দুটি গ্রুপ তৈরি করেছেন। আধিপত্য নিয়ে তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। হামলা সংঘর্ষের ঘটনাও ঘটেছে। বুধবার সকালে হঠাৎ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দুই গ্রুপ সংঘর্ষে জড়ায়। প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষে দুই গ্রুপের ৫০ জন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৫০ রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল ছোড়ে পরিস্থিতি শান্ত করে।

Habigonj-Collision

সংঘর্ষে গুরুতর আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আজমান তালুকদার (২০) ও বুলু মিয়াকে (৪০) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পাশাপাশি কাওছার (২২), সাইফুল ইসলাম (২৫), জয়নাল মিয়া (৩০), সজিব (১২), জোবায়ের (২৫), মনা মিয়া (৩০), নিজাম (৩৫), জিলানী (৩৫) ও বাদশা মিয়াকে (৪০) সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লাখাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান হোসেন বলেন, দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছে। রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পুলিশ। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এএম/পিআর

আপনার মতামত লিখুন :