স্ত্রীর নগ্ন ভিডিও ফেসবুকে দেয়া স্বামীর বিরুদ্ধে চার্জশিট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ২০ মার্চ ২০১৯

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় স্ত্রীর নগ্ন ছবি ফেসবুকে প্রকাশ করায় স্ত্রীর দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় স্বামী আল আমিনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

বুধবার বিকেলে নারায়ণগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট দাখিল করে পুলিশ। চার্জশিটে ১১ জনকে সাক্ষী দেখানো হয়েছে। কোর্ট পুলিশের এসআই কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলার পরবর্তী তারিখে আদালতে চার্জশিটটি উপস্থাপন করা হবে।

আদালত সূত্রে জানা যায়, কুষ্টিয়ার দৌলতপুর থানার ভাগজোড় গ্রামের এসএম বিল্লাল হোসেনের ছেলে আল আমিন (২৫) নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার তারাব হাটিপাড়া গ্রামের এক নারীকে (২১) বিয়ে করেন।

বিয়ের পর থেকে আল আমিন যৌতুকের টাকার জন্য স্ত্রীর ওপর বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন চালাতেন। নির্যাতন সহ্য করতে না পেরে বিয়ের দুই বছর পর স্ত্রী বাবার বাড়ি চলে যান। একই সঙ্গে স্বামীর বিরুদ্ধে ঢাকা মহানগর আদালতে যৌতুক আইনে একটি মামলা করেন।

এরপর ২০১৮ সালের ২ অক্টোবর আল আমিনকে তালাক দেন স্ত্রী। এতে আল আমিন ক্ষিপ্ত হয়ে স্ত্রীর এডিট করা নগ্ন ছবি ও ভিডিও চারটি আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দেন।

এ ঘটনায় আল আমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন স্ত্রী। ২০১৮ সালের ১৪ অক্টোবর রাতে র্যাব-১০-এর সদস্যরা সোনারগাঁ থানাধীন নানাখি এলাকার ডা. শফিকুর রহমান মোল্লার বাড়িতে অভিযান চালিয়ে আল আমিনকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে স্ত্রীর নগ্ন ছবি ও ভিডিও উদ্ধারসহ মোবাইল ও কম্পিউটার জব্দ করে র্যাব। পরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। একই সঙ্গে স্ত্রীর দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা তদন্ত করেন পুলিশের এসআই ফয়সাল হাওলাদার। বুধবার আদালতে এ মামলার চার্জশিট দেন এসআই ফয়সাল।

মো. শাহাদাত হোসেন/এএম/এমএস

আপনার মতামত লিখুন :