এমপি জিল্লুল হাকিমকে এলাকা ছাড়ার নির্দেশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৯:১০ পিএম, ২০ মার্চ ২০১৯

রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি জিল্লুল হাকিমকে নির্বাচনী এলাকার পাংশা উপজেলা ত্যাগ করার জন্য নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

বুধবারের মধ্যে তাকে পাংশা উপজেলা ছাড়তে বলা হয়েছে। মঙ্গলবার নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পত্রে এ নির্দেশ দেয়া হয়।

পাংশা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, বিষয়টি আমি শুনেছি। তবে এখনো চিঠি হাতে পাইনি। চিঠি হাতে পেলেই প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা, পাংশা ও গোয়ালন্দ উপজেলা রিটার্নিং অফিসার হাবিবুর রহমান বলেন, এ সংক্রান্ত একটি পত্র পেয়েছি। পত্রের নির্দেশ মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি পাংশা উপজেলা নির্বাচন অফিসের মাধ্যমে তাকে অবহিত করা হয়েছে।

নির্বাচন কমিশনের পত্রে বলা হয়েছে, জিল্লুল হাকিমের বিরুদ্ধে পাংশা উপজেলা পরিষদের নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে একজন প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশগ্রহণসহ নির্বাচনি বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণের অভিযোগ রয়েছে। নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, সরকারি সুবিধাভোগী ব্যক্তিরা কোনো নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না। শুধু নির্বাচনী এলাকার ভোটার হলে ভোট দিতে যেতে পারবেন। তাই উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা-২০১৬ অনুযায়ী ২০ মার্চের মধ্যে নির্বাচনী এলাকা ত্যাগ করার জন্য নির্বাচন কমিশন নির্দেশনা দিয়ে অনুলিপি বিভিন্ন দফতরে পাঠানো হয়।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় পর্যায়ে আগামী ২৪ মার্চ রাজবাড়ী জেলার চার উপজেলায় ভোটগ্রহণ হবে। নির্বাচনে রাজবাড়ী সদর, গোয়ালন্দ, পাংশা ও বালিয়াকান্দি উপজেলায় চেয়ারম্যান পদে নয়জন, ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রুবেলুর রহমান/এএম/এমএস

আপনার মতামত লিখুন :