এমপি রবিকে অবাঞ্ছিত ঘোষণা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ২১ মার্চ ২০১৯

সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবিকে সাতক্ষীরা প্রেস ক্লাবে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। তাকে সাতক্ষীরা প্রেস ক্লাবের কোনো অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে না।

বৃহস্পতিবার সাতক্ষীরা প্রেস ক্লাবের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নিয়েছেন সাংবাদিকরা। একই সঙ্গে চাঁদাবাজির রিপোর্ট করায় সাতক্ষীরা প্রেস ক্লাব ও স্থানীয় দুটি পত্রিকায় হামলা এবং ভাঙচুর করার হুমকি দেয়ায় জেলা ছাত্রলীগের বিরুদ্ধে থানায় জিডি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৃহস্পতিবার সাতক্ষীরা প্রেস ক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় জানানো হয়, ঢাকার একটি পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার সাতক্ষীরা প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবিকে প্রধান অতিথি করা হয়।

তিনি অনুষ্ঠানে উপস্থিত হয়ে কয়েকজন সাংবাদিকের নাম ধরে অশোভন ভাষায় মন্তব্য করেন। কিছুদিন আগে তিনি একইভাবে প্রেস ক্লাবের অপর এক অনুষ্ঠানে অশালীন মন্তব্য করেন। এসবের প্রতিবাদ জানিয়ে সাংবাদিকরা তাকে এখন থেকে সাতক্ষীরা প্রেস ক্লাবে কোনো অনুষ্ঠানে আমন্ত্রণ না জানানোর সিদ্ধান্ত নেন। তারা তাকে সাতক্ষীরা প্রেস ক্লাবে অবাঞ্ছিত ঘোষণা করেন। একই সঙ্গে বিষয়টি অভিযোগ আকারে প্রধানমন্ত্রী ও জাতীয় সংসদের স্পিকার বরাবর স্মারকলিপি দেয়ার সিদ্ধান্ত নেন সাংবাদিকরা।

এদিকে চাঁদাবাজি বিষয়ক রিপোর্ট করায় সাতক্ষীরা জেলা ছাত্রলীগ স্থানীয় দুটি পত্রিকা অফিস ও প্রেস ক্লাব গুঁড়িয়ে দেয়ার হুমকি দেয়ায় তাদের বিরুদ্ধে থানায় জিডি এবং বিষয়টি জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রীয় ছাত্রলীগকে জানানোর সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ, সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, সাবেক সভাপতি আনিসুর রহিম, প্রথম আলোর প্রতিনিধি কল্যাণ ব্যানার্জি, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বারী এম কামরুজ্জামান, রুহুল কুদ্দুস ,অধ্যক্ষ আশেক ই এলাহি, ইয়ারব হোসেন, রামকৃষ্ণ চক্রবর্তী, শরীফুল্লাহ কায়সার সুমন, কামরুল হাসান, ইয়ারব হোসেন, আবদুল জলিল, দিলীপ কুমার দেব, শেখ মাসুদ হোসেন, কাজী শওকত হোসেন ময়না ও এম জিল্লুর রহমান আবুল কাসেম প্রমুখ।

আকরামুল ইসলাম/এএম/জেআইএম