রংপুরের ৭ জেলায় বিদ্যুৎ থাকবে না

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৯:৪২ পিএম, ২২ মার্চ ২০১৯

দিনাজপুরের বড় পুকুরিয়ায় তাপ বিদ্যুৎ কেন্দ্রের গ্রিডের মেরামত কাজের জন্য আগামীকাল শনিবার রংপুর বিভাগের সাত জেলায় সকাল ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। তবে এর আওতার বাইরে থাকবে গাইবান্ধা জেলা। রংপুর বিদ্যুৎ বিভাগ সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে বিদ্যুৎ না থাকার বিষয়ে অনেকেই অবগত নয় বলে জানা গেছে। তবে রংপুর বিদ্যুৎ বিভাগের দাবি, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমকর্মীদের মাধ্যমে বিষয়টি সকলকে জানানো হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে শুক্রবার সকালে রংপুর নগরীর কামারপাড়া এলাকার বাসিন্দা শাহিন রহমান জানান, বিদ্যুৎ না থাকার বিষয়টি জানি না। আপনার কাছ থেকেই প্রথম শুনলাম। তিনি বলেন, বিদ্যুৎ বিভাগ এ বিষয়ে মাইকিং বা প্রচারণা চালিয়েছে কিনা তা জানা নেই।

নগরীর জামাল মার্কেটের পোশাক বিক্রেতা রুবেল হোসেন জানান, বিদ্যুৎ না থাকার বিষয়ে আমরা কিছুই জানি না। এমন একটি বিষয়ে পূর্ব প্রচারণা করা উচিত ছিল রংপুর বিদ্যুৎ বিভাগের। একই অভিযোগ করেন নগরীর ধাপ সাগরপাড়ার কলেজছাত্র আরিফ হোসেন। তিনি বলেন, বিদ্যুৎ থাকবে না এ বিষয়টি জানি না।

এ বিষয়ে জানতে চাইলে রংপুর বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন জানান, শনিবার দিনাজপুরের বড় পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে গ্রিডের কিছু প্রয়োজনীয় কাজ করা হবে। এ কারণে গাইবান্ধা ব্যতীত রংপুর বিভাগের অন্য সাত জেলায় শনিবার সকাল ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

প্রচারণার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অনলাইন মাধ্যম যেমন ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি প্রচার করা হয়েছে। এমনকি গণমাধ্যম কর্মীদেরও বিষয়টি জানানো হয়েছে।

জিতু কবীর/এমএএস/পিআর