বাসে পিষ্ট সিকৃবির শিক্ষার্থী : সিলেটে সড়ক অবরোধ, ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ১১:৩৬ পিএম, ২৩ মার্চ ২০১৯

ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুরে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে ওয়াসিম আফনান নামে সিকৃবির এক শিক্ষার্থীকে ‌‌‌‘হত্যা’র প্রতিবাদে সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনালে বেশ কয়েকটি বাস ভাঙচুর, বিক্ষোভ ও ঢাকা-সিলেট মহাসড়কে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

শনিবার (২৩ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী মিছিল নিয়ে বাস টার্মিনাল যায়। পরে সেখানে তারা কয়েকটি বাস ভাঙচুর ও বিক্ষোভ করে। এ সময় বাস টার্মিনালের পুলিশসহ শ্রমিকরা অবস্থান নিলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা টার্মিনাল থেকে সরে গিয়ে ঢাকা-সিলেট মহাসড়কের হুমায়ন রশিদ চত্বরে অবস্থান নেয়। সেখানে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে।
sylhet
অবরোধ চলাকালে শিক্ষার্থীরা ওই বাসের চালক ও হেলপারকে অবিলম্বের গ্রেফতার করে কঠোর শাস্তি নিশ্চিতের দাবিতে বিভিন্ন স্লোগান দেয়। সড়ক অবরোধের কারণে প্রায় এক ঘণ্টা সিলেটের সাথে সারাদেশের যান চলাচল বন্ধ ছিল। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাসের চালক ও হেলপারকে দ্রুত গ্রেফতারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

কৃষি অনুষদের শিক্ষার্থী নয়ন শুভ জানান, নিহত ওয়াসিমসহ ১১ জন শিক্ষার্থী ওয়াসিমের বাড়ি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়ন রুদ্র গ্রামে একটি বিয়ের অনুষ্ঠানে গিয়েছিল। ফেরার পথে ময়মনসিংহ-সিলেট রোডের উদার পরিবহনের একটি বাসে ওঠে তারা।
Sylhet-polic
সন্ধ্যায় ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুরে বাসের সিট বসা নিয়ে হেলপারের সাথে কথা কাটাকাটি হয় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ৪র্থ বর্ষের ছাত্র ওয়াসিম আফনানের। এক পর্যায়ে বাসের হেলপার ওয়াসিমসহ আরেকজনকে ধাক্কা দেয়। এতে ওয়াসিম বাস থেকে পড়ে যায় এবং চাকা নিচে পিষ্ট হয়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ছামির মাহমুদ/আরএস