স্বতন্ত্র প্রার্থী মুজিব কোট পরায় আ.লীগ প্রার্থীর অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ১২:৩৩ পিএম, ২৫ মার্চ ২০১৯

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী স্বতন্ত্র প্রার্থী মো. আনিছুর রহমান ফেসবুকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভপতি শেখ হাসিনার ‘মিথ্যা বাণী’ সংবলিত পোস্টার-লিফলেট প্রচার করে ভোটারদের বিভ্রান্ত করছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. হানিফ মুন্সি। এছাড়াও আনিছ নির্বাচনী পোস্টারে মুজিব কোট পরা ছবি এবং আওয়ামী লীগের পদবি ব্যবহার করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে অভিযোগ তার।

বিষয়টি নিয়ে গতকাল রোববার বিকেলে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন হানিফ। আনিছ আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য। দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে আনারস প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

লিখিত অভিযোগে বলা হয়, স্বতন্ত্র প্রার্থী হয়েও আনিছুর রহমান ফেসবুকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ছবিসহ মিথ্যা ও বানোয়াট বাণী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও উপদেষ্টা মণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদের নামে মনগড়া ও মিথ্যা বাণীসহ ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ স্লোগান ব্যবহার করে পোস্টার-লিফলেট প্রচার করছেন। এটিকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন বলে উল্লেখ করা হয়েছে।

এছাড়াও আনিছ নির্বাচনী পোস্টারে মুজিব কোট পরা ছবি এবং আওয়ামী লীগের পদবি ব্যবহার করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন বলেও অভিযোগ করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন হানিফ মুন্সি।

তবে অভিযোগের ব্যাপারে জানতে চাইলে স্বতন্ত্র প্রার্থী মো. আনিছুর রহমান জাগো নিউজকে বলেন, আমাদের নেত্রী (শেখ হাসিনা) নির্বাচনকে উন্মুক্ত করেছেন। তিনি বলেছেন- যেই পাস করেন তাকেই আমরা স্বাগত জানাব। আর ফেসবুকে শেখ হাসিনা ও দলীয় নেতাদের বাণী সংবলিত পোস্টার-লিফলেট প্রচার সম্পর্কে আমি কিছু জানি না।

এ ব্যাপারে জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা ও জেলা জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিল্লুর রহমান জাগো নিউজকে বলেন, লিখিত অভিযোগের বিষয়টি তদন্ত করার জন্য একজনকে দায়িত্ব দেয়া হয়েছে। পাশাপাশি প্রার্থীকেও আমরা শোকজ করছি।

আজিজুল সঞ্চয়/এফএ/পিআর

আপনার মতামত লিখুন :