ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ অবরুদ্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ২৫ মার্চ ২০১৯

বিদ্যুৎ বিল প্রত্যাহারসহ বিভিন্ন দাবিতে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষকে অবরুদ্ধ করেছেন কলেজের নজরুল হলের শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে কলেজের ডিগ্রি শাখার প্রশাসনিক ভবনে তালা দিয়ে অধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা। প্রায় দুই ঘণ্টা অবরুদ্ধ থাকার পর শিক্ষার্থীদের দাবি-দাওয়া আংশিক মেনে নেয়ার ঘোষণার পর অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা অযৌক্তিক বিদ্যুৎ বিল প্রত্যাহার, জরুরি ভিত্তিতে ইলেকট্রিশিয়ান নিয়োগ, হলের গেট সংস্কার, অপ্রয়োজনে কলেজ অডিটরিয়ামে রিহার্সেল বন্ধ করা, ভবনে রঙ করা ও জলাবদ্ধতা নিরসনে মাটি ভরাট করাসহ ১০টি দাবি তুলে ধরেন। শিক্ষার্থীদের পক্ষে দাবিগুলো তুলে ধরেন নজরুল হলের শিক্ষার্থী বদিউল, তুহিন ও এমরান। শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা পোষণ করে কলেজ ছাত্রলীগের একাংশ।

হলের একাধিক শিক্ষার্থী বলেন, আমরা হলের সকল যৌক্তিক বিল নিয়মিত পরিশোধ করে আসছি। আমাদের প্রতি ছাত্র থেকে ৮ হাজার টাকা করে বিদ্যুৎ বিল দাবি করছে কলেজ কর্তৃপক্ষ। কলেজের অনেক ছাত্র আছে তারা খাবারের টাকা পরিশোধ করতে হিমশিম খায়, তারা কীভাবে এত টাকা পরিশোধ করবে? অনেক ছাত্র পাস করে হল থেকে বেরিয়ে গেছে। তাদের বিদ্যুৎ বিল তো আমরা পরিশোধ করতে পারি না।

এ বিষয়ে কলেজ অধ্যক্ষ রতন কুমার সাহা বলেন, শিক্ষার্থীদের কয়েকটি দাবি মেনে নেয়া হয়েছে। বাকি দাবিগুলো স্থানীয় সংসদ সদস্য ও হল প্রতিনিধিদের সঙ্গে আলাপ-আলোচনা করে সমাধানের চেষ্টা করা হবে।

মো. কামাল উদ্দিন/এএম/জেআইএম