মার্কেট থেকে ফায়ার সার্ভিসের সতর্ক বার্তা গায়েব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ০৯ এপ্রিল ২০১৯

রাজশাহী নগরীর নিউমার্কেট ও আরডিএ মার্কেটকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। এই দুই মার্কেট ব্যবহারে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়েছে। সোমবার সকালে মার্কেট দুটির প্রবেশপথে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে এ সংক্রান্ত দুটি ব্যানার ঝোলানো হয়। তবে দুপুরের আগেই ব্যানার দুটি উধাও হয়ে যায়।

ওই ব্যানারে উল্লেখ ছিল, অগ্নিনিরাপত্তার দিক থেকে রাজশাহী আরডিএ মার্কেট খুবই ঝুঁকিপূর্ণ। তাই সংশ্লিষ্ট সকলকে সতর্ক হওয়ার জন্য অনুরোধ করা হলো। ব্যানার সরানো নিয়ে গণমাধ্যমে কথা বলতে চাননি মার্কেট দুটির ব্যবসায়ী সমিতির লোকজন।

এ বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার শহীদুল ইসলাম বলেন, নিউমার্কেট ও আরডিএ মার্কেটে অগ্নিনির্বাপনের কোনো ব্যবস্থা নেই। আরডিএ মাকের্টের আশপাশে কোনো পুকুরও নেই। ফলে অগ্নিকাণ্ড ঘটলে পানির অভাবে আগুন নেভাতে প্রতিবন্ধকতার সৃষ্টি হবে।

এছাড়া দুই মার্কেটের সিড়িতেও মালামাল রাখা হয়। ফলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে মানুষ সহজে নামতেও পারবে না। আর আরডিএ মাকের্টের ভেতরে এলোমেলোভাবে বৈদ্যুতিক তার রয়েছে। ফলে সহজেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে। এসব কারণে মার্কেট দুটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।

ফেরদৌস/এমএএস/এমএস

আপনার মতামত লিখুন :