অগ্নিদুর্গতদের পাশে ‘প্রতিশ্রুতি সংসদ’

ক ম জামাল উদ্দীন ক ম জামাল উদ্দীন , সৌদি আরব
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ১৫ এপ্রিল ২০১৯

মানবতার সেবায় প্রায় দুই দশক ধরে মঙ্গলখালীর ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন ‘প্রতিশ্রুতি সংসদ’ বিভিন্ন সামাজিক কাজকর্ম করে আসছে। সম্প্রতি রাউজানের জারুল তলার ভুই ওয়ালার বাড়িতে আগুনে পুড়ে সর্বস্ব হারানো ৮ পরিবারের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে সংগঠনটি।

৯ এপ্রিল ৪টার দিকে জারুলতলা ভূইয়াওয়ালার বাড়িতে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে। আগুনের লেলিহান শিখায় একে একে পুড়ে ছাই হয়ে যায় নুর হোসেন, আব্দুস সালাম, আবুল কাশেম, মাসুদ, সোহেল, আবুল হোসেন, মো. আলী ও মামুনের বসতঘর।

ফলে তাদের এই বিপদে পার্শ্ববর্তী মঙ্গলখালী গ্রামের জনসেবামূলক সামাজিক সংগঠন ‘প্রতিশ্রুতি সংসদ’ এর নিজস্ব ফান্ড থেকে প্রতিটি পরিবারকে পাঁচ হাজার করে ৪০ হাজার টাকা অনুদান প্রদান করে।

১১ এপ্রিল বিকাল ৪টায় সংসদ কার্যালয়ে তাদের হাতে এই নগদ অর্থ তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন- সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আল ছফর হজ কাফেলার স্বত্বাধিকারী বিশিষ্ট আলেমে দ্বীন আলহাজ মওলানা শাহ আলম ও সংগঠনের সংসদের সভাপতি মো. নেছার উদ্দীন, রেজাউল বশির, রাশেদ সরোয়ার, রহমত আলী, মো. আজগর আলী, শফিকুল হাসান রাশেদ, মেহাম্মদ রবিউল হাসান, মো. মনির, মুচনাত হাসান, মো. রাশেদ, মো. ফোরকান, মো. জীসান প্রমুখ।

এ সময় মাওলানা শাহ আলম সংক্ষিপ্ত বক্তব্য দেন। তিনি বলেন, ‘প্রায় দুই দশক আগে প্রতিষ্ঠিত হওয়া এ সংগঠন যখন যেখানে প্রয়োজন তখনই সাহায্যের হাত বাড়িয়ে দিতে কার্পণ্য করেনি। এর প্রমাণ হিসেবে এই আয়োজন।

‘মানুষ মানুষের জন্য’ এই স্লোগানের বাস্তবতা আজ এই সংগঠনের মাধ্যমে পরিলক্ষিত হচ্ছে। প্রতিশ্রুতি সংসদ একটি গ্রামভিত্তিক সংগঠন হলেও আজ এর বিচরণ পার্শ্ববর্তী গ্রামে। ক্রমে ক্রমে এই সংগঠনের কার্যক্রম একদিন গ্রাম থেকে থানা, থানা থেকে শহরের ছড়িয়ে পড়বে।

এমআরএম/জেআইএম

আপনার মতামত লিখুন :