গোসল করতে গিয়ে ৬ শিশুর করুণ মৃত্যু

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ১৯ এপ্রিল ২০১৯

নোয়াখালী, গাজীপুর ও টাঙ্গাইলে শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত ৬ শিশুর করুণ মৃত্যু হয়েছে। ৬ জনেরই মৃত্যু হয়েছে নদী ও পুকুরে গোসল করতে গিয়ে। এদের মধ্যে ৪ জন সম্পর্কে ভাই-বোন। বিস্তারিত জাগো নিউজের প্রতিনিধিদের পাঠানো সংবাদে-

নোয়াখালী : জেলার প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনীতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুর ১টার দিকে চৌমুহনীর ডেল্টা জুল মিলস কলোনিতে এ মর্মান্তিক ঘটনা ঘটে। তারা হলো, ওই কলোনির বাসিন্দা ব্রাহ্মণবাড়িয়া জেলার কিমুতিক গ্রামের সাইফুল ইসলামের ছেলে ইয়াছিন (৬) ও চৌমুহনী পৌর এলাকার গানিপুর গ্রামের সবুজ মিয়ার মেয়ে সুমাইয়া (৫)। তারা সম্পর্কে খালাতো ভাই-বোন।

বেগমগঞ্জ মডেল থানা পুলিশের ওসি ফিরোজ মোল্লা জানান, জুম্মার নামাজের সময় তারা বাসার পাশের পুকুরে গোসল করতে যায়। এসময় দুজনে পানিতে ডুবে যায়। অনেক খোঁজাখুঁজির পর পুকুরে ভাসতে দেখে তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন। একইসঙ্গে দুই শিশুর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

গাজীপুর : টঙ্গীতে পুকুরে গোসল করতে গিয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। বিকাল ৪টার দিকে নগরীর টঙ্গী দক্ষিণ আউচপাড়া মগদম মুন্সী রোড এলাকায় এ ঘটনা ঘটে। ওই এলাকার স্থানীয় বাসিন্দা অলিউর রহমান অলি জানান, দুপুর সাড়ে ১২টার দিকে মামুনুর রশীদ (১০) ও টুনি আক্তার (৮) বাসার পাশের পুকুরে গোসল করতে যায়। সাঁতার না জানায় গোসলের একপর্যায়ে তারা উভয়েই পানিতে ডুবে যায়।

এসময় তাদের অপর খেলার সাথীরা বাসায় খবর দেয়। পরে এলাকাবাসী পুকুর থেকে মামুন ও টুনিকে উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাষ্টার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

মামুন ময়মনসিংহের ত্রিশাল উপজেলার রঘুনাথপুর গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে এবং টঙ্গী বাইতুন নূর মাদরাসার তৃতীয় শ্রেণির ছাত্র। নিহত টুনি নেত্রকোনার আটপাড়া উপজেলার মল্লিকপুর গ্রামের জাহাঙ্গীর আলমের মেয়ে এবং দেওড়া ব্র্যাক স্কুলের প্রথম শ্রেণির ছাত্রী। তারা দক্ষিণ আউচপাড়া এলাকায় বাবা-মায়ের সঙ্গে ভাড়া বাসায় থাকতো।

টাঙ্গাইল : টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদীতে গোসল করতে নেমে রিতু ও ছোয়া নামের দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। দুপুরের দিকে উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের চিতুলিয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। শিশু রিতু (৫) ওই গ্রামের মোহন মিয়ার মেয়ে। ছোয়া (৬) বাবার নাম সুমন। তারা সম্পর্কে চাচাতো বোন।

ভূঞাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম জানান, উপজেলার চিতুলিয়াপাড়া গ্রামের মোহন ও সুমনের মেয়ে একত্রে বাড়ির কাউকে না বলে পাশের যমুনা নদীতে গোসল করতে যায়। অভিভাবকরা শিশুদের না পেয়ে বিভিন্ন স্থানে খুঁজতে থাকে। পরে যমুনা নদীতে গেলে দুই শিশুর একজনের মরদেহ ভাসতে দেখে। স্থানীয়রা নদী থেকে আরেক শিশুর মরদেহ উদ্ধার করে। দুই বোনের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

মিজানুর রহমান/আমিনুল ইসলাম/আরিফ উর রহমান টগর/এমএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :