২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে চাই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ১০:০৮ পিএম, ২৫ মে ২০১৯

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, আমরা ২০২১ সালের মধ্যে মধ্যমআয়ের দেশ এবং ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়নের সব লক্ষ্যমাত্রা অর্জন করতে চাই। ২০৪১ সালের মধ্যে আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে চাই। এজন্য সোনার মানুষ তৈরি করতে হবে।

শনিবার নগরীর রিকাবীবাজারের কবি নজরুল অডিটোরিয়ামে মা-শিশু, কিশোর-কিশোরী, প্রজনন স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা সেবা কার্যক্রম পর্যালোচনা ও মূল্যায়ন বিষয়ক বিভাগীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরিবার পরিকল্পনা অধিদফতরের এমসিএইচ সার্ভিসেস ইউনিটের আয়োজনে এ কর্মশালা বাস্তবায়ন করে বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয় সিলেট।

ড. মোমেন বলেন, দেশের উন্নয়ন মানে সবার উন্নয়ন। এজন্য সরকার পরিবার পরিকল্পনা খাতে বেশি জোর দিয়েছে। এই খাতে বরাদ্দ আগের চেয়ে বাড়ানো হয়েছে।

পরিবার পরিকল্পনা কার্যক্রম আরও জোরদার করতে জনসচেতনতা কার্যক্রম বাড়ানোর তাগিদ দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এর মাধ্যমে সুস্থ-সবল সন্তান জন্মদানে নারীদের উদ্বুদ্ধ করতে হবে। নারীদের হাসপাতালে সন্তান জন্মদানের বিষয়ে আগ্রহ সৃষ্টি করতে হবে।

পরিবার পরিকল্পনা সিলেট বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) মো. কুতুব উদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন- বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, স্থানীয় সরকার সিলেট বিভাগের পরিচালক (অতিরিক্ত সচিব) মতিউর রহমান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্ম সচিব মো. এনামুল হক এনা ও সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আসলাম উদ্দিন।

সিলেট সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদ ও নবীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রিয়াংকা পালের যৌথ পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন- পরিবার পরিকল্পনা অধিদফতর সুনামগঞ্জের উপ-পরিচালক মোজাম্মেল হক ও হবিগঞ্জের উপ-পরিচালক ডা. নাসিমা খানম ইভা।

ছামির মাহমুদ/এএম/এমকেএইচ

আপনার মতামত লিখুন :