অ্যাম্বুলেন্স ভাড়া করে রোগীকে ঢাকায় পাঠালেন কমিশনার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৯:০৯ পিএম, ১৩ জুন ২০১৯

বরগুনার পাথরঘাটা উপজেলায় শরীরে পেট্রল ঢেলে আগুন দেয়া শাজেনুর বেগমকে (৩০) বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্স ভাড়া করে ঢাকায় পাঠিয়েছেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস।

টাকার অভাবে শাজেনুর বেগমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যেতে পারছিলেন না স্বজনরা। এ খবর শুনে বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস বৃহস্পতিবার দুপুরে দগ্ধ শাজেনুর বেগমের চাচাতো ভাই মো. জয়নালের হাতে ১২ হাজার টাকা আর্থিক সহায়তা তুলে দেন।

বিভাগীয় কমিশনারের আর্থিক সহায়তা পেয়ে বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে একটি অ্যাম্বুলেন্স ভাড়া করে শাজেনুর বেগমকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন মো. জয়নাল।

শাজেনুর বেগমের স্বজনরা জানান, বুধবার রাত ২টার দিকে শাজেনুর বেগমের শরীরে পেট্রল ঢেলে আগুন দেয়া হয়। পাশাপাশি তার ঘরেও আগুন দেয়া হয়। এতে পুড়ে মারা যায় শাজেনুরের ১০ বছরের মেয়ে সখিনা আক্তার। নিহত সখিনা শাজেনুরের প্রথম স্বামী মোহাম্মদ হাসানের মেয়ে।

Bariseal--Shahjourn-Begum

গুরুতর অবস্থায় শাজেনুর বেগমকে উদ্ধার করে প্রথমে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে শাজেনুরকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

শাজেনুর বেগমের স্বজনরা জানান, শাজেনুরের সাবেক স্বামী বেলাল হোসেনসহ কয়েকজন তার শরীরে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দিয়েছেন। ঘরেও আগুন দিয়েছেন তারা। তাদের কারণে এই করুণ পরিণতি শাজেনুরের।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এসএম বাকীর হোসেন বলেন, দগ্ধ শাজেনুরের অবস্থা আশঙ্কাজনক। শরীরের ৫০ ভাগ পুড়ে গেছে তার। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর পরামর্শ দেয়া হয়েছে। বিকেলে শাজেনুরের স্বজনরা তাকে নিয়ে গেছেন।

সাইফ আমীন/এএম/এমকেএইচ