রংপুর শহরে গোডাউন না হলে সার উত্তোলন বন্ধের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ১৬ জুন ২০১৯

রংপুর জেলার মধ্যবর্তী স্থান সিটি কর্পোরেশন এলাকায় সারের বাফার গোডাউন নির্মাণের দাবি জানিয়েছে রংপুর জেলা ফার্টিলাইজার অ্যাসোসিয়েশন।

রোববার দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। দাবি আদায় না হলে সার উত্তোলন বন্ধের ঘোষণাও দিয়েছে তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, রংপুর জেলায় সার সংরক্ষণ ও আপদকালীন সার বিপণনের জন্য বিসিআইসি কর্তৃক ২০ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমতাসম্পন্ন সার গোডাউন নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যা একনেকে অনুমোদনও দেয়া হয়েছে। কিন্তু একটি কুচক্রী মহল রংপুর জেলার মধ্যবর্তী স্থান সিটি কর্পোরেশন এলাকায় সার গোডাউন নির্মাণ না করে শহর থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে মিঠাপুকুর উপজেলার বৈরাতি এলাকায় নিয়ে যাওয়ার জন্য ষড়যন্ত্র করছে।

জেলার ৮ উপজেলার কেন্দ্রস্থল হিসেবে রংপুর সিটি কর্পোরেশন একটি গুরুত্বপূর্ণ এলাকা। যদি জেলার মধ্যবর্তী স্থান রংপুর সিটি কর্পোরেশন এলাকায় সার গোডাউন নির্মাণ করা না হয় তাহলে জেলার সকল সার ডিলার সার উত্তোলন ও বিপণন বন্ধ করে দিতে বাধ্য হবে। তাই কৃষক ও সার ডিলারসহ জনগণের সুবিধার্থে সিটি কর্পোরেশন এলাকায় বাফার গোডাউন নির্মাণের দাবি জানান তারা।

রংপুর জেলা ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ মোতাহার হোসেন মন্ডল মওলার পরিচালনায় মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের সহ সভাপতি এস এম বদরুদ্দোজা, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আলী হাকিম, মাহফুজার রহমান, কোষাধ্যক্ষ শফিকুল ইসলাম শফিক, ডিলার অধ্যাপক মাজেদ আলী বাবুল, মিঠু পাটোয়ারীসহ রংপুর জেলার বিভিন্ন উপজেলা কমিটির সভাপতি ও সম্পাদকবৃন্দ।

জিতু কবীর/এমবিআর/পিআর

আপনার মতামত লিখুন :