প্রাথমিক শিক্ষক নিয়োগে প্রশ্নফাঁস চক্রের দুই হোতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ১৬ জুন ২০১৯

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের দুই হোতাকে গ্রেফতার করেছে র‌্যাব। এরা হলেন- পটুয়াখালীর দশমিনা উপজেলার রণগোপালদি গ্রামের মো. হাসান মামুন (৪০) এবং একই জেলার গলাচিপা পৌর শহরের ৬ নম্বর ওয়ার্ডের শাহাদত হোসেন সোহাগ (৩৫)।

শনিবার রাত পৌনে ১১টার দিকে ঢাকার শান্তিনগর থেকে মামুন হাসানকে এবং একই দিন রাত সোয়া ১১টায় শাহদত হোসেন সোহাগকে গলাচিপা থেকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে নমুনা প্রশ্নপত্রসহ মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

রোববার বিকেলে বরিশাল নগরীর রূপাতলী র‌্যাব-৮ সদর দফতরে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানিয়েছে, গত ৩১ মে অনুষ্ঠিত পটুয়াখালী জেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ৩৮ জনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় পটুয়াখালী থানায় মামলা দায়ের হলে পুলিশের পাশাপাশি র‌্যাব-৮ ছায়া তদন্ত শুরু করে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মামুন ও শাহাদত হোসেন এ চক্রের সঙ্গে জড়িত থাকার সত্যতা নিশ্চিত হয়ে শনিবার রাতে তাদের গ্রেফতার করা হয়।

র‌্যাব জানায়, গ্রেফতাররা প্রশ্নপত্র ফাঁস চক্রের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। প্রশ্নপত্র হস্তান্তরের জন্য তারা সামাজিক যোগাযোগের মাধ্যমে ৪-৫ জনের বেশ কয়েকটি করে গ্রুপ তৈরি করে চুক্তিবদ্ধ প্রার্থীদের কাছে প্রশ্নপত্র সরবরাহ করত। পটুয়াখালী ছাড়াও দেশের বেশ কয়েকটি জেলায় তাদের নেটওয়ার্ক রয়েছে।

র‌্যাব আরও জানায়, এই চক্রের সাথে জড়িত অন্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

সাইফ আমীন/এমবিআর/পিআর

আপনার মতামত লিখুন :