সিলেটে পরিবহন ধর্মঘটের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ১৬ জুন ২০১৯

সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস বন্ধের দাবিতে পরিবহন মালিক শ্রমিকদের অনৈতিক ধর্মঘট আহ্বানের প্রতিবাদে এক গণঅনাস্থা প্রাচীর কর্মসূচি পালন করা হয়েছে।

রোববার বিকেল সাড়ে ৩টায় সিলেটস্থ সুনামগঞ্জবাসীর উদ্যোগে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ অনাস্থা প্রাচীর কর্মসূচি পালন করা হয়।

সংহতি জানিয়ে গণঅনাস্থা প্রাচীর কর্মসূচির সঙ্গে একাত্মতা পোষণ করে এতে সিলেটে বসবাসরত সুনামগঞ্জের প্রায় অর্ধশতাধিক রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী ও পরিবেশ সংগঠন অংশ নেয়।

গণঅনাস্থা প্রাচীর কর্মসূচি চলাকালে বক্তারা পরিবহন সেক্টরের দায়িত্বজ্ঞানহীন কর্মসূচির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, পরিবহন মালিক শ্রমিকরা অহেতুক ধর্মঘট ডেকে সাধারণ মানুষকে হয়রানি করছে। তারা সরকারি বাস সার্ভিসের বিরুদ্ধে দাঁড়িয়ে এই অঞ্চলের জনসাধারণের বিরুদ্ধে কর্মসূচি দিচ্ছে। যা কোনো সভ্য সমাজ মেনে নিতে পারে না। পরিবহন মালিক-শ্রমিকরা তাদের ধর্মঘট কর্মসূচি প্রত্যাহার না করলে এ অঞ্চলের সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে তাদের অনৈতিক কর্মসূচি প্রতিহত করা হবে।

সিলেট প্রেস ক্লাব ফাউন্ডেশনের সভাপতি সাংবাদিক আল আজাদের সভাপতিত্বে সাবেক ছাত্রনেতা এম. রশীদ আহমদ ও সঞ্জয় চৌধুরীর যৌথ সঞ্চালনায় গণঅনাস্থা প্রাচীর অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ হায়াতুল ইসলাম আখঞ্জি, সিলেট জেলা প্রেস ক্লাবের সভাপতি তাপস দাস পুরকায়স্থ, অ্যাডভোকেট রাজ উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রণজিত সরকার, সিলেট মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট শামসুল ইসলাম, জগন্নাথপুর সমিতি সিলেটের সভাপতি অধ্যক্ষ সৈয়দ মুহাদ্দিস আহমদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শামসুল বাছিত শেরো, রফিকুল ইসলাম, অধ্যাপক খছরুজ্জামান, জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুক্তাদির আহমদ মুক্তার, বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা সিলেট কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক শুভ প্রতিদিনের বার্তা সম্পাদক ছামির মাহমুদ ও সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু প্রমুখ।

ছামির মাহমুদ/এএম/জেআইএম

আপনার মতামত লিখুন :