চসিকের ১০০ শতক ভূমি উদ্ধার হলো যেভাবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১০:১৪ পিএম, ২৫ জুন ২০১৯

নগরের বন্দর থানার পোর্ট কানেকটিং রোড এলাকায় অভিযান চালিয়ে অবৈধ দখলে থাকা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রায় ১০০ শতক ভূমি উদ্ধার করেছেন ভ্রাম্যমাণ আদালত। উদ্ধার হওয়া ভূমির আনুমানিক মূল্য ৭৫ কোটি টাকা।

বৃহস্পতিবার (২০ জুন) চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার এ অভিযানে নেতৃত্ব দেন। বিষয়টি আজ মঙ্গলবার (২৫ জুন) গণমাধ্যমকে জানানো হয়।

চসিকের গণমাধ্যম শাখার কর্মকর্তা আবদুর রহিম জাগো নিউজকে জানান, দীর্ঘদিন ধরে পোর্ট কানেকটিং রোডের পূর্ব পাশে কিছু অসাধু লোক কাঠের দোকান, কাঁচা-পাকা ভাড়াঘর নির্মাণ করে চসিকের জায়গায় অবৈধভাবে ব্যবসা-বাণিজ্য ও ভাড়া আদায় করে আসছিল। এসব অবকাঠামোর কারণে নগরের পানি প্রবাহ স্বাভাবিক চলাচলের অন্তরায় সৃষ্টি করে আসছিল। কয়েকবার তাদের স্ব-স্ব উদ্যোগে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে অনুরোধ জানায় চসিক। কিন্তু সে আদেশে কর্ণপাত না করায় উচ্ছেদ অভিযান চালিয়ে ভূমি উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, উদ্ধার হওয়া জায়গার বর্তমান বাজারমূল্য আনুমানিক ৭৫ কোটি টাকা। উদ্ধার হওয়া এই ১০০ শতক জায়গায় আয়বর্ধক প্রকল্প করার পরিকল্পনা নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

আবু আজাদ/জেডএ/পিআর

আপনার মতামত লিখুন :