জেএমবির দুই সক্রিয় সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ২৬ জুলাই ২০১৯

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। র‌্যাবের জিজ্ঞাসাবাদে তারা দাওয়াতি কর্মী হিসেবে জেএমবির সাংগঠনিক কর্মকাণ্ডের সঙ্গে সক্রিয় থাকার কথা স্বীকার করেছে। বরিশাল র‌্যাব-৮ এর সদর দফতর থেকে শুক্রবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে তাদের গ্রেফতারের বিষয়টি জানানো হয়।

গ্রেফতাররা হলেন- পটুয়াখালীর দুমকি উপজেলার মুরাদিয়া গ্রামের মো. মজিবুর রহমানের ছেলে মো. আজিজুল হক (২৫) ও শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবা গ্রামের আব্দুল কাদিরের ছেলে মুফতি আব্দুল হাকিম (৩৭)। এদের মধ্যে মুফতি আব্দুল হাকিম ঢাকা দোহারের একটি মসজিদের ইমাম এবং সেখানকার মাদরাসার শিক্ষকতা করতেন।

র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বৃহস্পতিবার বিকেলে ঢাকার মিরপুর ও দোহার থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর র‌্যাবের জিজ্ঞাসাবাদে আজিজুল হক জানান- ২০১০ সালে ছাত্র অবস্থায় তিনি জেএমবির সদস্য হন। জেএমবির সঙ্গে যুক্ত হয়ে গ্রাফিক্স ও আইটি বিষয়ে প্রশিক্ষণ নেন। এরপর দেশের বিভিন্ন স্থানে জেএমবির দাওয়াত শাখার সদস্য হিমেবে কর্মী সংগ্রহের কাজ শুরু করেন।

অন্যদিকে কওমি মাদরাসায় লেখাপড়া করার সময় মুফতি আব্দুল হাকিম জেএমবির সদস্য হন। বর্তমানে তিনি ঢাকার দোহারে একটি মসজিদে ইমামতি ও মাদরাসায় শিক্ষকতার আড়ালে জেএমবি দাওয়াতি কার্যক্রম চালিয়ে আসছিলেন। গ্রেফতার দুইজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান মেজর খান সজিবুল ইসলাম।

সাইফ আমীন/আরএআর/এমকেএইচ