সুপারশপ স্বপ্ন এক্সপ্রেসে পচা মাছ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ১৯ আগস্ট ২০১৯

পচা মাছ বিক্রিসহ প্লাস্টিকের ব্যাগ ব্যবহার করায় নারায়ণগঞ্জ শহরের জামতলায় অবস্থিত সুপারশপ স্বপ্ন এক্সপ্রেসকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. রহিমা আক্তারের নেতৃত্বে প্রতিষ্ঠানটিতে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে আরও উপস্থিত ছিলেন পাট অধিদফতরের মুখ্য পরিদর্শক আতিকুল ইসলাম মজুমদার।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার জানান, ‘স্বপ্ন এক্সপ্রেস’ সুপার শপে প্রবেশ করার সঙ্গে সঙ্গে আমরা পচা মাছের গন্ধ পাই। এ সময় সেখানে পচা চিংড়ি বিক্রি করতে দেখা যায়। পরবর্তীতে পর্যবেক্ষণ করে দেখি মাছগুলো পচে লাল হয়ে গেছে। কিছু কিছু মাছ গলে যাচ্ছিল। তাই সেগুলো আমরা ডাস্টবিনে ফেলে দেই এবং প্রতিষ্ঠানটিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, এছাড়া সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে প্লাস্টিকের ব্যাগ ব্যবহার করায় প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার আইন ও পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০ এর ৫১নং ধারা অনুযায়ী ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে প্রতিষ্ঠানটির ম্যানেজারকে এ বিষয়ে সতর্ক করে দেয়া হয়।

উল্লেখ্য গত ৭ মে জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ স্বপ্ন সুপার শপের এ নতুন শাখার উদ্বোধন করেন। যাত্রার শুরুতেই সুপার শপটিতে এমন অনিয়ম পাওয়া গেছে। এনিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

মো. শাহাদাত হোসেন/এমএমজেড/এমকেএইচ