সাভারে নকল ডিটারজেন্ট কারখানার সন্ধান, ৪২ লাখ টাকা জরিমানা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৯:২৪ পিএম, ২৫ আগস্ট ২০১৯

সাভারে বিএসটিআইয়ের সিল ব্যবহার করে বিভিন্ন নামিদা মি ব্রান্ডের মোড়ক নকল করে অনুমোদনহনীন ডিটারজেন্ট ও কসমেটিক সামগ্রী প্রস্তুত এবং বাজারজাত করাসহ নানা অনিয়মের অভিযোগে একটি কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব।

এ সময় কারখানাটি থেকে বিপুল পরিমাণ নিম্নমানের ডিটারজেন্ট জব্দ ও কারখানাটি সিলগালা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া প্রতিষ্ঠানটিকে ৪২ লাখ টাকা জরিমানা এবং পরিচালক লালন উদ্দিনকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

Savar-Rab-

রোববার বিকেলে র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহম্মেদের নেতৃত্বে সাভারের হেমায়েতপুর এলাকার চলন্তিকা হাউজিংয়ে অবস্থিত উদয় টয়লেট্রিজ অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কারখানায় এ অভিযান পরিচালনা করা হয়।

Savar-Rab-

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন জানান, উদয় টয়লেট্রিজ অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ নামক প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে বিভিন্ন ধরনের নকল ডিটারজেন্ট তৈরি ও বাজারজাত করে আসছিল। বিষয়টি আমাদের নজরে আসার পর বিএসটিআইয়ের সহযোগিতায় রোববার কারখানাটিতে অভিযান চালানো হয়। প্রতিষ্ঠানটি বিভিন্ন নামি দামি ব্র্যান্ডের মোড়ক নকল করে নামের কিছুটা পরিবর্তন করে একই ডিটারজেন্ট ১০টি ভিন্ন নামে বাজারজাত করে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। এজন্য কারখানাটি সিলগালা করাসহ নগদ ৪২ লাখ টাকা আর্থিক জরিমানা এবং প্রতিষ্ঠানটির পরিচালক লালন উদ্দিনকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

আল-মামুন/এমবিআর/জেআইএম