সেনাবাহিনীতে চাকরি দেয়ার কথা বলে প্রতারণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৯

সেনাবাহিনীর বিভিন্ন বেসামরিক পদে চাকরি দেয়ার কথা বলে সাধারণ মানুষদের কাছ থেকে অর্থ আত্মসাতের অভিযোগে মো. মবিনুর রহমান (৫৩) নামে এক প্রতারককে আটক করেছে র‌্যাব-৮ এর সদস্যরা। শুক্রবার দুপুরে বরিশাল র‌্যাব-৮ এর সদর দফতর থেকে এ তথ্য জানানো হয়।

গ্রেফতার মো. মবিনুর রহমান বরিশালের বাবুগঞ্জ উপজেলার পশ্চিম ভূতেরদিয়া এলকার মৃত আ. বারি আকনের ছেলে।

র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম জানান, মো. মবিনুর রহমান নিজেকে সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার পরিচয় দিয়ে সেনাবাহিনীতে বিভিন্ন বেসামরিক পদে চাকরি দেয়ার কথা বলে অর্থ আত্মসাৎ করে আসছিলেন। চাকরি দেয়ার কথা বলে সৌরভ দাস, আকাশ পাল, রিয়াদুল ইসলাম, বিশ্বজিৎ দাস, অনুপ কুমার বসু ও আমিনুর রহমানেরসহ ১০ জনের কাছ থেকে সম্প্রতি মবিনুর রহমান টাকা নেন। এরপর ভুয়া নিয়োগপত্র দেখিয়ে গত ২১ আগস্ট তাদের চাকরি হয়েছে মর্মে মেডিকেল করান এবং প্রত্যেকের কাছে থেকে টাকা দাবি করেন। তারা টাকা দেন। এরপর আরও টাকা চাইলে চাকরি প্রত্যাশীদের অভিভাবকদের সন্দেহ হয়। পরে তারা বিষয়টি র‌্যাবকে জানান।

barishal-Mabinur

মেজর খান সজিবুল ইসলাম আরও জানান, র‌্যাব-৮ এর সদস্যরা মো. মবিনুর রহমানের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়ে বৃহস্পতিবার রাতে পিরোজপুরের নেছারাবাদ থানার কৌরিখাড়া গ্রামে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটকের পর র‌্যাবের জিজ্ঞাসাবাদে মবিনুর রহমান জানান- তিনি সেনাবাহিনীতে চাকরি করেন না। তাদের একটি চক্র রয়েছে। এই চক্রের কাজ হচ্ছে নিজেদের সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়ে চাকরি দেয়ার কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়া। আটক মবিনুর রহমানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা

সাইফ আমীন/আরএআর/পিআর