যশোরে ডেঙ্গু কাড়ল আরেকটি প্রাণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০১:৪৯ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৯

যশোরে জাহিদা খাতুন (৩৫) নামে ডেঙ্গু আক্রান্ত এক নারীর মৃত্যু হয়েছে। বুধবার সকালে ২৫০ শয্যা যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। জাহিদা খাতুন জেলার মনিরামপুর উপজেলার হানুয়ার গ্রামের কাদের মোল্লার স্ত্রী। তিনি গত ৯ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

এর আগে গত শনিবার (৭সেপ্টেম্বর) যশোরের চৌগাছায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আবদুল ওয়াদুদ (৪৫) নামে একজন নিজ বাড়িতে মারা যান। এছাড়া গত ৩ সেপ্টেম্বর ডেঙ্গুতে যশোর শহরের কুইন্স হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় শাহাজাহান আলী বিশ্বাস (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়।

যশোর জেনারেল হাসপাতালের চিকিৎসক ওবায়দুল কাদের উজ্জ্বল জানান, ডেঙ্গু আক্রান্ত জাহিদার মৃত্যু হয়েছে। তবে ডেঙ্গু আক্রান্ত হলেও তিনি লিভারসিরোসিসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ৪৮ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে যশোর জেনারেল হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন ৫৩ জন। এছাড়া বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসাধীন আছেন ২২৪ জন। বুধবার জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

মিলন রহমান/এমএমজেড/এমকেএইচ