জুতার ভেতর ২৫ লাখ, ব্যাগে ২১ লাখ টাকা!

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৯:২১ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৯

বেনাপোল-যশোর মহাসড়কের বেনাপোলের আমড়াখালী চেকপোস্ট এলাকা থেকে রাকেশ মণ্ডল (৫০) নামে ভারতীয় এক পাসপোর্ট যাত্রীর জুতার সোলের ভেতর থেকে ২৫ হাজার মার্কিন ডলারসহ অন্যান্য মালামাল উদ্ধার করেছে বিজিবি।

গ্রেফতার রাকেশ মণ্ডল হুন্ডি পাচারকারী। বুধবার দুপুরে বেনাপোল থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী এসি বাসে তল্লাশি চালিয়ে এসব ডলার ও অন্যান্য মালামালসহ তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার রাকেশ ভারতের উত্তর চব্বিশ পরগনার দত্তপুকুর থানার সোড়াখালী গ্রামের মৃত গোলাম মণ্ডলের ছেলে।

যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় ভারত থেকে আসা এক যাত্রী বিপুল পরিমাণ মার্কিন ডলার ও অন্যান্য মালামাল নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছেন। এ সময় বেনাপোল থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের বাসটি আমড়াখালী চেকপোস্টে এলে তল্লাশি করা হয়।

পরে বাসে থাকা রাকেশ মণ্ডল নামে এক ভারতীয় নাগরিককে গ্রেফতার করা হয়। সেই সঙ্গে তার পায়ে থাকা জুতার সোলের ভেতর থেকে ২৫ হাজার মার্কিন ডলার উদ্ধার করা হয়, যা বাংলাদেশি টাকায় প্রায় ২৫ লাখ টাকা। পাশাপাশি তার সঙ্গে থাকা ব্যাগ থেকে ৩ হাজার ৭৭০ টাকা, দেড় কেজি ইমিটেশন, চারটি থ্রিপিস উদ্ধার করা হয়। উদ্ধার মালামালের মূল্য ২১ লাখ ৬৬ হাজার ৭৭০ টাকা। গ্রেফতার ভারতীয় নাগরিকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

লে. কর্নেল সেলিম রেজা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাকেশ মণ্ডল জানিয়েছেন, একই পদ্ধতিতে এর আগে বহুবার ডলার পাচার করেছেন তিনি। মূলত হুন্ডি ব্যবসার সঙ্গে জড়িত সে।

জামাল হোসেন/এএম/এমএস