ডেঙ্গু কেড়ে নিল স্কুলছাত্রীর প্রাণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৩:২৬ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৯

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বরিশালে সুরাইয়া আক্তার (১৪) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সুরাইয়া বরগুনার পাথরঘাটা উপজেলার পদ্মা গ্রামের মো. বাদল মুন্সির মেয়ে এবং পশ্চিম হারিটানা মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী ছিল।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এসএম বাকির হোসেন জানান, চারদিনের জ্বর নিয়ে সুরাইয়াকে গত মঙ্গলবার রাতে তার স্বজনরা হাসপাতালে ভর্তি করেন। সুরাইয়ার শরীরের হিমোগ্লোবিন আশঙ্কাজনকভাবে কমে গিয়েছিল। এ কারণে তার শরীরে দুই ব্যাগ রক্তও দেয়া হয়। কিন্তু চিকিৎসকদের সকল চেষ্টা ব্যর্থ করে বৃহস্পতিবার সকাল ৭টার দিকে মৃত্যুর কোলে ঢলে পড়ে সুরাইয়া।

তিনি আরও জানান, সম্প্রতি হাসপাতালে আবার ডেঙ্গু রোগী বেড়েছে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত ডেঙ্গু রোগী ছিল ৯৯ জন। এর মধ্যে পুরুষ ৩৯ জন, নারী ৩৪ জন এবং শিশু ২৬ জন। কিছুদিন আগেও প্রতিদিন রোগীর সংখ্যা ৮০ এর মধ্যে ছিল। আর গত দুই মাসে মেডিকেলে ডেঙ্গুতে আক্রান্ত ৮ জন রোগীর মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর বরিশাল বিভাগীয় কার্যালয় সূত্রে জানা গেছে, এ পর্যন্ত বরিশাল বিভাগে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৩ জন রোগীর মৃত্যু হয়েছে ।

সাইফ আমীন/আরএআর/এমকেএইচ