কমিউনিটি ব্যাংক চালু হওয়ায় ওসির মিষ্টি বিতরণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৬:২১ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৯

বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের মালিকানাধীন কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের (সিবিবিএল) কার্যক্রম শুরু হওয়ায় বরিশালের আগৈলঝাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) উদ্যোগে মিষ্টি বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে আগৈলঝাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেনের উদ্যোগে পুলিশ সদস্য ও স্থানীয়দের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন পুলিশ সদস্যরা।

পুলিশ সদস্যরা জানান, কমিউনিটি ব্যাংকের কার্যক্রম শুরু হওয়ায় ওসি স্যারের পক্ষ থেকে থানায় পুলিশ সদস্যদের মিষ্টি মুখ করানো হয়েছে। এসআই আব্বাস উদ্দিন, এসআই তৈইবুর রহমান, এসআই মো. শাহাবুদ্দিন, এএসআই আমেনা বেগম, কনস্টেবল মীম, কনস্টেবল শ্রাবণীসহ অর্ধশতাধিক লোকজনকে মিষ্টি মুখ করানো হয়। পাশাপাশি থানার আশপাশের লোকজনের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

ওসি মো. আফজাল হোসেন বলেন, বিভিন্ন ব্যাংক থেকে নিচের পদের পুলিশ সদস্যদের ঋণ পেতে ভোগান্তি পোহাতে হত। যথাযথ প্রক্রিয়ায় আবেদন করলেও অনেক সময় ঋণ দেয়া হতো না নানা অজুহাত দেখিয়ে। তবে এবার ভোগান্তি আর থাকছে না। পুলিশের অর্থায়নে গঠিত হয়েছে কমিউনিটি ব্যাংক। যেখান থেকে পুলিশকে সহজ শর্তে গৃহঋণসহ অন্য ঋণ দেয়া হবে। সুযোগ-সুবিধা দেয়ার ক্ষেত্রে পুলিশ সদস্যদের দেয়া হবে অগ্রাধিকার। এ ব্যাংকের যে মুনাফা হবে তার বেশিরভাগ ব্যয় করা হবে পুলিশ সদস্যদের কল্যাণে। অর্থাৎ তাদের চিকিৎসা, সন্তানদের শিক্ষাসহ বিভিন্ন খাতে। বিষয়টি পুলিশ সদস্যদের জন্য আনন্দের। এ কারণে মিষ্টি বিতরণ করা হয়েছে।

গণভবন থেকে বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টা ৬ মিনিটে ভিডিও কনফারেন্সে বাংলাদেশ পুলিশের উদ্যোগে প্রতিষ্ঠিত কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাইফ আমীন/এএম/এমকেএইচ