খেলা দিয়েই আমার রাজনীতি জীবন শুরু : শামীম ওসমান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:৫৯ এএম, ১৫ সেপ্টেম্বর ২০১৯

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, পরিচয় দিতে আমার বাবার নিষেধ ছিল। তখন তোলারাম কলেজে প্রথম বর্ষ পার হয়ে গেছে। কেউ জানতোই না যে আমি একেএম শামসুজ্জোহার ছেলে। আমাকে কেউ চিনতো না। যখন আমি টেবিল টেনিস চ্যাম্পিয়ন হলাম, ব্যাটমিন্টন চ্যাম্পিয়ন হলাম তখন সবাই জিজ্ঞাস করলো, এই লম্বুটা কে? এরপর আমাকে চিনতে শুরু করলো। খেলাধুলা দিয়েই শুরু হয়ে গেল আমার রাজনীতি জীবন।

শনিবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের ইসদাইরের ওসমানী পৌর স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ড কাপ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

shamim-usman-1

শামীম ওসমান বলেন, খেলা হচ্ছে অ্যাম্বাসেডর। যারা বাংলাদেশের নাম জানতো না, এই ক্রিকেটের কারণে আজ সারাবিশ্ব বাংলাদেশকে চিনে এবং শ্রদ্ধার সঙ্গে দেখে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায়ও আমাদের এগিয়ে থাকতে হবে। সেই কারণে বঙ্গবন্ধু গোল্ড কাপ। এই টুর্নামেন্টের লক্ষ্য হলো- তৃণমূল পর্যায়ে যারা সুযোগ পায় না সেই মেধাগুলোকে জাতীয় পর্যায়ে তুলে নিয়ে আসা। আন্তর্জাতিক পর্যায়ে মাথা উচু করে দাঁড়ানো। যেভাবে আমরা ক্রিকেটে দাঁড়িয়েছি।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কাশীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফুল্লাহ বাদল, বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম শওকত আলী, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি ইব্রাহীম চেঙ্গিস প্রমুখ উপস্থিত ছিলেন।

আরএআর/পিআর