ক্ষমা চাইলেন শামীম ওসমান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:৪৫ এএম, ১৬ সেপ্টেম্বর ২০১৯

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, আজকে আসার সময় আমি লজ্জা পাইছি। আসার সময় জালকুড়ির সামনে ট্রাফিক জ্যামে পড়ছিলাম। তো আমি দেখলাম স্কুল ড্রেস পড়া কিছু ছেলে-মেয়ে তাদের মায়ের সঙ্গে নাকে হাত দিয়ে রাস্তা পার হচ্ছে। আমি দেখলাম রাস্তার পাশে কিছু লোকজন ময়লা ফেলছে, সিটি কর্পোরেশনেরও ময়লা ফেলছে গাড়ি গাড়ি।

রোববার বিকেলে ওসমানী স্টেডিয়ামে কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি আয়োজিত ৪৮তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এর আগেও এমন হয়েছিল, সেখানে এখন নাসিম ওসমান পার্ক। তখন সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের এসেছিলেন। তখন তিনি বলেছিলেন, এই ময়লা যারা ফেলছে তাদের অফিসে ফেলার জন্য। পরে আমি এ জায়গাটা উপজেলা পরিষদের হাতে দেই। দেয়ার পরে এখানে নাসিম ওসমানের নামে একটা পার্ক হয়। ভাবলাম, এর পরে হয়তো কেউ কিছু ফেলবে না। কিন্তু এখন দেখলাম দ্বিগুণ গতিতে ময়লা ফেলা হচ্ছে।

শামীম ওসমান আরও বলেন, নারায়ণগঞ্জে যখন কেউ ঢুকবে তখন তো তার নারায়ণগঞ্জের ব্যাপারে বিরূপ ধারণা জন্মাবে। যে এটা কোন সিটি, কোন সিটিতে ঢুকছি যে ময়লা ডাম্পিংয়ের উপর ডাম্পিং হয়ে আছে। আমি সংসদে সেদিন প্রশ্নোত্তর করেছিলাম এ ব্যাপারে। আমাদের পরিবেশ উপমন্ত্রী খুব লজ্জাকরভাবে উত্তর দিয়েছিলেন যে, এটা আপনি বলছেন পরিবেশের ক্ষতি হচ্ছে। মাননীয়, এমপি সাহেব এটি আপনাদের নারায়ণগঞ্জের জন্য লজ্জা। আমরা কি করতে পারি যদি আপনারা সচেতন না হন। আমি দেখলাম আমার উত্তর নাই। সেই মহিলা ও স্কুল ছাত্র-ছাত্রীদের দেখে আমি লজ্জিত এবং ক্ষমা প্রার্থনা করছি।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আক্তার, জেলা শিক্ষা অফিসার মো. শরীফুল ইসলাম প্রমুখ।

শাহাদাত হোসেন/এমএএস/পিআর