নাশকতার মামলায় তরিকুল ইসলামের ছেলে কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৯

সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মরহুম তরিকুল ইসলামের ছেলে অনিন্দ্য ইসলাম অমিতকে নাশকতার মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক।

একই মামলায় আরও দুই বিএনপি নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। তারা হলেন রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক ও মশিয়ার রহমান মাসুদ।

সোমবার যশোর জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তারা। এ সময় বিচারক ইখতিয়ারুল ইসলাম জামিন নামঞ্জুর করে তিনজনকেই কারাগারে পাঠানোর আদেশ দেন।

আইনজীবী দেবাশীষ দাস জানান, ২০১৮ সালের ১৪ জুলাই যশোর কোতোয়ালি থানার এসআই নূরুন্নবী বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ করা হয়, ওইদিন দুপুর তিনটায় শহরের আরএন রোডের মার্কেন্টাইল ব্যাংকের সামনে ২০ দলীয় জোটের নেতাকর্মীরা নাশকতার জন্য জড়ো হয়।

এ সময় বিএনপি নেতা অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু ও মারুফুল ইসলামসহ তিনজনকে পুলিশ আটক ও দলটির ৪২ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে। মামলায় বোমা উদ্ধার ও নির্দেশদাতা হিসেবে অনিন্দ্য ইসলাম অমিতের নাম উল্লেখ করা হয়।

তিনি আরও জানান, আদালত মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) জামিন আবেদনের শুনানির দিন ধার্য করেছেন।

এদিকে অনিন্দ্য ইসলামসহ তিনি নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়ায় সোমবার বিকেলে যশোর জেলা বিএনপি কার্যালয়ের সামনে প্রতিবাদ সভা করেছেন দলের নেতাকর্মীরা।

যশোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, সদস্য মিজানুর রহমান খান, নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চু প্রমুখ।

মিলন রহমান/এমএমজেড/এমএস