নারী-শিশু নির্যাতনের ঘটনা প্রতিরোধ ও প্রতিকারের আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৯

অব্যাহত নারী ও শিশু নির্যাতন ও ধর্ষণের ঘটনা প্রতিরোধ ও প্রতিকারের আহ্বান জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক অবস্থান কর্মসূচি থেকে এ আহ্বান জানানো হয়।

অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, বর্তমান সময়ে সারা দেশে বিভিন্ন ধরনের সহিংসতাসহ নারী ও শিশু নির্যাতন, ধর্ষণের ঘটনা উদ্বেগজনকহারে বৃদ্ধি পেয়েছে। এই পরিস্থিতি গণমানুষের জীবনে বড় ধরনের নেতিবাচক প্রতিক্রিয়া তৈরি করছে। বাংলাদেশ অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনের মাধ্যমে নিম্ন মধ্যম আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার পথে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের পথে নারী ও শিশুর প্রতি বৃদ্ধি পাওয়া সহিংসতার চিত্র কোনোভাবেই কাম্য নয়। বাংলাদেশের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক ও রাষ্ট্রীয় ক্ষেত্রে উন্নয়নের চালিকা শক্তি হিসেবে নারীর অবদান আজ অনেকটাই দৃশ্যমান। প্রতিটি স্তরে নারী কাজ করছে উন্নয়নের বাহক হিসেবে।

তারা আরও বলেন, সংগ্রামে নারী আজ অনেকাংশে সফল হলেও তার চলার পথ এখনও মসৃণ নয়। শিশু থেকে নারী প্রত্যেকেই পরিবারে, চলার পথে, কর্মক্ষেত্রে, গণপরিবহনে, শিক্ষাঙ্গনে সহিংসতার শিকার হচ্ছে। এটা উদ্বেগজনক পরিস্থিতি হিসেবে বিবেচনা করে সমগ্র জাতিকে এই সমস্যা সমাধানে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সহ-সভাপতি ডা. ফওজিয়া মোসলেম, রেখা চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সীমা মোসলেম, সহ-সাধারণ সম্পাদক অ্যাড. মাসুদা রেহানা বেগম, সাংগঠনিক সম্পাদক উম্মে সালমা বেগম, অর্থ সম্পাদক দিল আফরোজ বেগম প্রমুখ।

এএস/এনএফ/জেআইএম