বিআরটিএ’র সহকারী পরিচালকের বাসায় ৩৩ লাখ টাকা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ০৩:২২ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৯
প্রয়াত বিলাস সরকার

সদ্য প্রয়াত ঝিনাইদহ বিআরটিএ’র সহকারী পরিচালক বিলাস সরকারের বাসা থেকে ৩৩ লাখ ১৮ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। গতকাল সন্ধ্যায় তার ঘরের আলমারির দুটি ড্রয়ার থেকে এ টাকা উদ্ধার করা হয়। মৃত্যুর আগে তিনি ঘুষের এই টাকা বাসায় জমা রেখেছিলেন বলে ধারণা করা হচ্ছে।

সূত্রে জানা যায়, দাম্পত্য কলহের কারণে বিলাস সরকারের পরিবারের সদস্যরা ঢাকায় বসবাস করেন। আর তিনি নিজে ঝিনাইদহ শহরের কলাবাগান এলাকায় একটি ভাড়া বাসায় থাকতেন। গত ১০ সেপ্টেম্বর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যুর পর বাসাটি সিলগালা করা ছিল। পরবর্তীতে গতকাল বুধবার সন্ধ্যায় পরিবারের দুই সদস্যের উপস্থিতিতে বাসার মালামাল তালিকাভুক্ত করা হয়। এ সময় বিলাস সরকারের ঘরের আলমারির দুটি ড্রয়ার খোলা যায়নি। পরবর্তীতে তার আলমারির ড্রয়ার ভাঙলে সেখানে এক হাজার টাকা ও পাঁচশ টাকার অনেকগুলো বান্ডিল পাওয়া যায়। যা গণনা শেষে দেখা যায় সেখানে ৩৩ লাখ ১৮ হাজার টাকা রয়েছে।

এ ব্যাপারে ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি এড়িয়ে যান এবং অফিসে তার সঙ্গে দেখা করতে বলেন। পরে তার অফিসে গেলে তিনি ঢাকায় রয়েছেন বলে জানান অন্য কর্মকর্তারা।

তবে বিষয়টি নিয়ে তেমন কিছু বলতে রাজি হননি জেলা প্রশাসনের কোনো কর্মকর্তা। ধারণা করা হচ্ছে- মৃত্যুর আগে সরকারি কর্মকর্তা বিলাস সরকার এ অর্থ অবৈধভাবে অর্জন করেন এবং বাসায় গোপনে সঞ্চয় করে রাখেন।

আব্দুল্লাহ আল মাসুদ/আরএআর/জেআইএম