আ.লীগ নেতাকে গুলি করে হত্যার প্রতিবাদে বিক্ষোভ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৯

সাভারে পৌর আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক আব্দুল মজিদকে গুলি করে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দ্রুত গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে সাভার পৌর এলাকার তারাপুর মাঠে পৌর আওয়ামী লীগের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ড ও মহল্লা থেকে আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে মিছিল নিয়ে তারাপুর মাঠে জড়ো হন। একপর্যায়ে প্রতিবাদী জনতার পদচারণায় মাঠটি পরিপূর্ণ হয়ে যায়।

বিক্ষোভ সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে আওয়ামী লীগ নেতা মজিদের হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এবং হত্যাকাণ্ডে ব্যবহৃত অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানান।

বক্তারা বলেন, মজিদের হত্যাকারীরা এটাই প্রথম খুন করেনি। এর আগেও তারা আরও দুইজনকে হত্যা করেছে। সেসব ঘটনায় দায়ের করা মামলায় জামিনে থেকে আবারও হত্যাকাণ্ড ঘটিয়েছে তারা। এভাবে চলতে থাকলে বিচারহীনতার কারণে কখন কাকে সন্ত্রাসীদের হাতে খুন হতে হবে সেটি কেউ বলতে পারে না। তাই দ্রুত হত্যাকারীদের গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা করা না হলে আগামীতে মহাসড়ক অবরোধসহ বড় ধরনের আন্দোলন কর্মসূচি দেয়া হবে।

পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল গণি বলেন, ইতোমধ্যে মজিদের খুনের ঘটনায় বিক্ষোভ করেছে নেতাকর্মীরা। তারা চাইলে খুনিদের বাড়িঘর জ্বালিয়ে দিতে পারতো। কিন্তু আমরা সরকারি দলের লোক হওয়ায় ঝামেলা চাইনি, হত্যাকারীদের বিচার চেয়েছি। আগামী সাতদিনের মধ্যে হত্যাকারীদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া না হলে পরিস্থিতি ভয়াবহ হতে পারে।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন- সাভার উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর ও ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ হোসেন চৌধুরী মাসুদ প্রমুখ।

আল-মামুন/এএম/জেআইএম