সিলেট চেম্বার নির্বাচনে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের জয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৮:২৩ এএম, ২২ সেপ্টেম্বর ২০১৯

সিলেটের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির দ্বি-বার্ষিক নির্বাচন উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। শনিবার সিলেট নগরের ধোপাদিঘী পাড়ে একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ ও পরে গণনা শেষে রাত ১২টায় বিজয়ীদের নাম ঘোষণা করেন ২০১৯-২১ নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

সম্মিলিত ব্যবসায়ী পরিষদ ও সিলেট ব্যবসায়ী পরিষদ নামে দুটি প্যানেলে বিভক্ত হয়ে চেম্বারের ২১টি পরিচালক পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪১ জন ব্যবসায়ী নেতা। প্যানেল ভোটে ১৩টি পরিচালক পদে জয় পান সম্মিলিত ব্যবসায়ী পরিষদের প্রার্থীরা আর আটটি পদে জয়ী হন সিলেট ব্যবসায়ী পরিষদের প্রার্থীরা। নির্বাচনী তফসিল অনুযায়ী সম্মিলিত ব্যবসায়ী পরিষদ আগামীকাল সোমবারের মধ্যে চেম্বারের সভাপতি, সহ-সভাপতি নির্বাচন করবেন।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী অর্ডিনারি ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন হুমায়ূন আহমদ (৯০৪ ভোট), আলীমুল এহছান চৌধুরী (৮৬২ ভোট), মুশফিক জায়গীরদার (৮২৭ ভোট), এহতেশামুল হক চৌধুরী (৮২৭ ভোট), ফালাহ উদ্দিন আলী আহমদ (৭৮৯ ভোট), মো. সাহিদুর রহমান (৭৫৭ ভোট), মো. আব্দুর রহমান জামিল (৭৪৪ ভোট), মো. নজরুল ইসলাম বাবুল (৬৮৮ ভোট), আবু তাহের মো. শোয়েব (৬৭৭ ভোট), খন্দকার ইসরার আহমদ রকি (৬৭২ ভোট), ফখর উস সালেহীন নাহিয়ান (৬৬৮ ভোট) ও মো. মামুন কিবরিয়া সুমন (৬৬৬ ভোট)।

এসোসিয়েট ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন, সম্মিলিত ব্যবসায়ী পরিষদের পূর্ণ প্যানেল। তারা হলেন মো. এমদাদ হোসেন (৭৭৯ ভোট), মাসুদ আহমদ চৌধুরী মাকুম (৭২৯ ভোট), মো. আতিক হোসেন (৬২২ ভোট), চন্দন সাহা (৬১৬ ভোট), পিন্টু চক্রবর্তী (৫৭৫ ভোট) ও আব্দুর রহমান (৫৪৭ ভোট)।

shylet

ট্রেড গ্রুপ শ্রেণিতে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের বিজয়ীরা হলেন, তাহমিন আহমদ (৬ ভোট), ওয়াহিদুজ্জামান চৌধুরী (৬ ভোট), আমিনুজ্জামান জুয়াহির (৬ ভোট)।

আর টাউন এসোসিয়েশন শ্রেণিতে অন্য কোনো প্রার্থী না থাকায় শমশের জামালকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন বোর্ড।

এবারের নির্বাচনে অর্ডিনারি শ্রেণিতে সিলেট ব্যবসায়ী পরিষদ প্যানেল থেকে বেশি পরিচালক বিজয়ী হলেও প্যানেল ভোটে বিজয়ী হয়েছে সম্মিলিত ব্যবসায়ী পরিষদ। নির্বাচিত ২১টি পরিচালক পদের মধ্যে ১৩ জনই নির্বাচিত হয়েছেন এ প্যানেল থেকে, আর বাকি ৮ জন বিজয়ী হয়েছেন সিলেট ব্যবসায়ী পরিষদের প্যানেল থেকে।

এদিকে সিলেট চেম্বারের নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনে সার্বিক সহযোগিতার জন্য সিলেট চেম্বারের প্রশাসক এবং নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও নির্বাচন বোর্ডের চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, র্যাব, ডিজিএফআই, এনএসআই, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, সুশীল সমাজ, নির্বাচনের প্রার্থী ও ভোটারগণসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

ফলাফল ঘোষণাকালে উপস্থিত ছিলেন নির্বাচনী আপীল বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট এ কে এম শমিউল আলম, নির্বাচন বোর্ডের সদস্য অ্যাডভোকেট সৈয়দ শামীম আহমদ, অ্যাডভোকেট মো. জুনেল আহমদ, আপীল বোর্ডের সদস্য অ্যাডভোকেট মো. রাজ উদ্দিন ও হারুন আল রশিদ দীপু।

উল্লেখ্য, সিলেট চেম্বার অব কমার্সের দ্বিবার্ষিক নির্বাচন গত ২৭ এপ্রিল হওয়ার কথা ছিল ২৭ এপ্রিল। ভোটার তালিকায় গলদ, মামলা জটিলতায় প্রায় ৫ মাস পর চেম্বারে প্রশাসক নিয়োগের মাধ্যমে এ নির্বাচন হতে যাচ্ছে।

ছামির মাহমুদ/এমএএস/পিআর