সুনামগঞ্জে একজনের মৃত্যুদণ্ড, তিনজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০১:২৬ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৯
প্রতীকী ছবি

সুনামগঞ্জে ভ্যানচালক তবির উল্লাহ হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার দুপুরে সুনামাগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন- জেলার তাহিরপুর উপজেলার শিমুলতলা গ্রামের আব্দুর নূর। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- শিমুলতলা গ্রামের শাহ নূর মিয়া, ইদ্রিস আলী ও হাবিবুর রহমান। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। রায়ে বজলুর রহমান ও তানজু মিয়া নামে দুইজনকে খালাস দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শিমুলতলা গ্রামের ভ্যানচালক তবির উল্লাহ ও প্রতিবেশী আব্দুর নূরের মধ্যে বাড়ির সীমানা নিয়ে পূর্ববিরোধ ছিল। এর জের ধরে ২০১৬ সালের ২১ এপ্রিল রাতে আব্দুর নূর তার লোকজন নিয়ে তোরাব আলী ওপরে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে তোরাব আলী গুরুতর আহত হন। তাকে প্রথমে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে, পরে সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসরা জন্য নিয়ে যাওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য সিলেট নিয়ে যাওয়ার পথে তবির উল্লাহ মারা যান।

ঘটনার পরদিন নিহতের ভাতিজা দেলোয়ার হোসেন বাদী হয়ে তাহিরপুর থানায় আব্দুর নূর, শাহনূর মিয়া, ইদ্রিস আলী, হাবিবুর রহমান, বজলুর রহমান, তানজু মিয়াসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে হত্যা মামলা করেন। দীর্ঘ যুক্তিতর্ক শেষে সোমবার আদালত এ মামলার রায় ঘোষণা করেন।

সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের এপিপি সৈয়দ জিয়াউর রহমান বলেন, রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন। রায়ে বাদীপক্ষ সন্তোষ প্রকাশ করেছেন।

মোসাইদ রাহাত/আরএআর/এমকেএইচ