জামিনের পর আইনজীবীসহ ২ আসামিকে তুলে নিয়ে মারধর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৯

পাবনায় আদালত চত্বর থেকে সাইদুল হক চৌধুরী নামে এক আইনজীবী এবং জামিন পাওয়া দুই আসামিকে তুলে নিয়ে মারধর করা হয়েছে। বাদীপক্ষের লোকজন দুই আসামি ও তাদের আইনজীবীকে তুলে নিয়ে মারধর করে।

সোমবার দুপুরে পাবনার জজকোর্ট চত্বরে এ ঘটনা ঘটে। একই দিন বিকেলে আইনজীবী সমিতি এবং পুলিশি তৎপরতায় ওই আইনজীবী ও দুই আসামিকে ছেড়ে দেয় বাদীপক্ষের লোকজন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলার চার্জ গঠনের দিন ধার্য ছিল। শুনানি শেষে দুই আসামি নাটোরের বড়াইগ্রাম উপজেলার ভরতপুর গ্রামের আবু সাঈদ মোল্লা ও শহিদ মোল্লার জামিন মঞ্জুর করেন বিচারক।

এরপর আসামিপক্ষের আইনজীবী সাইদুল ইসলাম চৌধুরী দুই আসামিকে নিয়ে আদালত থেকে বের হন। আদালত চত্বরে পৌঁছলে ঈশ্বরদী উপজেলার সাহাপুর গ্রামের আব্দুল লতিফের নেতৃত্বে ৯-১০ জন যুবক আইনজীবী সাইদুল ইসলামসহ দুই আসামির ওপর হামলা চালায়। একপর্যায়ে আইনজীবীসহ দুই আসামিকে মাইক্রোবাসে তুলে নিয়ে যান তারা। সেই সঙ্গে তাদের রড দিয়ে বেধড়ক মারপিট করা হয়।

বিকেলে পুলিশের তৎপরতায় আইনজীবী সাইদুল হক চৌধুরী এবং দুই আসামিকে উদ্ধার করা হয়। পরে চিকিৎসার জন্য তাদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা আইনজীবী সমিতির সভাপতি আমিনুল ইসলাম পটল ও সাধারণ সম্পাদক সাজ্জাদ ইকবাল লিটন জানান, আদালত চত্বরে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সাজ্জাদ ইকবাল লিটন বলেন, এ ঘটনায় সমিতির পক্ষ থেকে মঙ্গলবার মামলা করা হবে।

একে জামান/এএম/জেআইএম