ঘুষের টাকা ফেরত দিলেন পল্লী বিদ্যুতের লাইনম্যান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ১০:০০ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৯

ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির দুই গ্রাহককে ঘুষের টাকা ফেরত দিয়েছেন লাইনম্যান মীর খাদেমুল ইসলাম। সোমবার সকালে ফেনী পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজারের (জিএম) কার্যালয়ে গ্রাহক ফিরোজ আহাম্মেদ ও সবুজের হাতে এ টাকা তুলে দেয়া হয়।

গ্রাহক ও পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে জানা যায়, ফেনীর ফুলগাজী উপজেলার গাবতলা গ্রামের কাজির বাড়ির জমির উদ্দিনের ছেলে ফিরোজ আহাম্মেদ ও একই গ্রামের হাজি বাড়ির শাহ জাহানের ছেলে সবুজ মিয়া বিদ্যুৎ সংযোগের জন্য নীলক্ষী গ্রামের ফোরকান নামে এক ইলেকট্রিশিয়ানের দারস্থ হন। ফোরকান ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির লাইনম্যান মীর খাদেমুল ইসলামের সহায়তায় লাইন ও মিটার বাবদ বিলবিহীন অবৈধ সংযোগ দেন। এ সময় লাইনম্যান খাদেম ইলেকট্রিশিয়ানের মাধ্যমে দুই গ্রাহক থেকে ২০ হাজার টাকা ঘুষ নেন।

কিন্তু গত ছয় মাস ধরে গ্রাহকদের মিটারে বিদ্যুৎ বিল না আসায় বিষয়টি ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের জানান। বিষয়টি জানাজানি হলে ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে সহকারী জেনারেল ম্যানেজার সাদেক মিয়া ও আনিসুর রহমানকে দিয়ে সরেজমিনে তদন্ত করে ঘুষ নেয়ার সত্যতা পান। এ ঘটনায় অভিযুক্ত লাইনম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়।

feni-pic-polli-biddut

সোমবার সকালে ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির জিএম মো. আখতার হোসেন, ডিজিএম জলিল মিয়া (কারিগর), ডিজিএম (ফুলগাজী) সেকান্তর আলী ও এজিএম মো. হান্নান মিয়ার উপস্থিতিতে দুই গ্রাহককে ২০ হাজার টাকা ফেরত দেয়া হয়।

টাকা ফেরত পেয়ে গ্রাহক ফিরোজ আহাম্মেদ বলেন, আমাদের ভুল বুঝিয়ে ইলেকট্রিশিয়ান ফরহাদ ও লাইনম্যান খাদেমুল ইসলাম ২০ হাজার টাকা ঘুষ নেন। দীর্ঘ তদন্ত শেষে ঘুষের টাকা ফেরত পেয়ে খুব ভালো লাগছে।

রাশেদুল হাসান/এএম/জেআইএম