আগামী প্রজন্মের জন্য তথ্যনির্ভর বাংলাদেশ বিনির্মাণ হবে : পলক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৯:২১ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০১৯

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, তরুণ প্রজন্মকে কাজে লাগিয়ে তথ্যনির্ভর বাংলাদেশ বিনির্মাণ করা হবে। এজন্য সারাদেশে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ করা হচ্ছে। এর মাধ্যমে দেশের হাজার হাজার তরুণ-তরুণী প্রযুক্তিনির্ভর জ্ঞানভিত্তিক কর্মসংস্থানের সুযোগ পাবে।

বৃহস্পতিবার বিকেলে বরিশাল নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় নির্মাণাধীন শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ছি। এই সুবিধা থেকে দেশের একটি জেলাও যাতে বাদ না যায় এমন নির্দেশনা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। পাশাপাশি প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় সার্বিকভাবে তথ্য ও প্রযুক্তিনির্ভর বাংলাদেশ গড়তে নিরলস কাজ করে যাচ্ছেন।

এ সময় উপস্থিত ছিলেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার প্রকল্প পরিচালক গৌরী শংকর ভট্টাচার্য, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।

সাইফ আমীন/এএম/এমকেএইচ