ভৈরবে ৭৫ কেজি ইলিশ জব্দ, তিনজনকে জরিমানা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ভৈরব (কিশোরগঞ্জ)
প্রকাশিত: ০৪:২৬ পিএম, ০৯ অক্টোবর ২০১৯
ফাইল ছবি

ভৈরবে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ বিক্রির দায়ে তিন মাছ ব্যবসায়ীকে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। তারা হলেন- নুরু মিয়া, আরশ মিয়া ও গোলাপ মিয়া। এ সময় ৭৫ কেজি ওজনের ১৩৫টি মা ইলিশ জব্দ করা হয় ভ্রাম্যমাণ আদালত।

বুধবার সকালে ভৈরব শহরের চন্ডিবের পংকু মিয়া মাছ বাজারে অভিযান চালিয়ে এই জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লুবনা ফারজানা। উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আ. লতিফ। এ সময় ভৈরব নৌপুলিশ সদস্যরা আদালতকে সহযোগিতা করেন ।

উল্লেখ্য আজ (৯ অক্টোবর) থেকে ৩০ অক্টোবর পর্যন্ত দেশে ইলিশ আহরণ, বিক্রি, মজুদ ও পরিবহনে নিষিদ্ধ করেছে সরকার। কিন্তু ভৈরবের এক শ্রেণির মাছ ব্যবসায়ীর বিরুদ্ধে বাজারে অবাধে মা ইলিশ বিক্রির অভিযোগ রয়েছে। এ কারণে বুধবার ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালিয়ে তিন ব্যবসায়ীকে জরিমানা করেন।

ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা বলেন, আজ তিন মাছ ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করার পর তাদেরকে সতর্ক করে দিলাম। নিষেধাজ্ঞা চলাকালীন মাছ আহরণ, বিক্রি ও মজুত নিষিদ্ধ থাকলেও তারা আইন মানছে না। এ কারণেই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের জরিমানা করা হয়।

আসাদু্জ্জমান ফারুক/এমএমজেড/পিআর