প্রাচীর দিয়ে বন্ধ করা হলো চলাচলের রাস্তা!

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৫:২০ পিএম, ০৯ অক্টোবর ২০১৯

বগুড়ায় দীর্ঘদিনের পায়ে চলাচলের রাস্তায় প্রাচীর দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে জনগণের দুর্ভোগ সৃষ্টি করার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে বগুড়া সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন শহরের কাটনারপাড়া এলাকার মুনজুর ময়েন উদ্দিন সরকার নামের এক ব্যক্তি।

অভিযোগ থেকে জানা গেছে, বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার ডা. মুনছুর রহমান, সোহেলী আকতার, সিরাজুল ইসলাম এবং নুরী বেগম সম্প্রতি পৌরসভার নিয়মনীতি উপেক্ষা তাদের বাড়ির পাশের একটি রাস্তা বন্ধ করার কাজ শুরু করেন। এলাকাবাসীর বাধার মুখে প্রথম দিকে কাজ বন্ধ রাখা হয়।

bogra

এরপর রাস্তাটি বন্ধ করে দিতে বৃহস্পতিবার দত্তবাড়ি অটোটেম্পু মালিক সমিতির সভাপতি রফিকুল, যুবলীগ নেতা হাবিব এবং আদম শেখসহ আরও ১০/১২ জনের সহায়তা নেয়া হয়। এরা উপস্থিত থেকে রাস্তাটির সামনের দিকে জোরপূর্বক ৪ ফিট উচ্চতার প্রাচীর নির্মাণ করে। তখন গ্রামবাসীর পক্ষে ময়েন ও তার পরিবারের অন্যান্য লোকজন বাধা দিতে গেলে তাদেরকে মারপিট করে তাড়িয়ে দেয়া হয়।

অভিযোগকারী মুনজুর ময়েন উদ্দিন সরকার বলেন, ৫০ বছরেরও বেশি সময় ধরে আমরা এই রাস্তাটি যাতায়াতের জন্য ব্যবহার করছি। এই রাস্তা দিয়ে ১০টি পরিবারের লোকজন যাতায়াত করে। অন্যায়ভাবে রাস্তাটি বন্ধ করা হয়েছে।

অভিযোগের ব্যাপারে সোহেলী আকতার জানান, এটা তাদের নিজস্ব সম্পতি। তারা অন্যায়ভাবে রাস্তাটি বন্ধ করেনি। পেছনের লোকজন কীভাবে যাতায়াত করবে সেটা তাদের বিষয় বলে মন্তব্য করেন তিনি।

bogra

পৌরসভার স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর কবিরাজ তরুণ কুমার চক্রবর্তী জানান, অভিযোগ পাবার পর তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রাচীর তোলার তথ্য সঠিক। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে বিষয়টি সুরাহা করা হবে।

বগুড়া ফুলবাড়ি পুলিশ ফাঁড়ির এসআই শহিদুল ইসলাম অভিযোগের বিষয়টি নিশ্চিত করে জানান, আমরা ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দিয়েছি এবং উভয় পক্ষকে আপোষ-মীমাংসার জন্য ফাঁড়িতে ডাকা হয়েছে।

লিমন বাসার/এমবিআর/পিআর