ব্যবসায়ীকে হুমকির অভিযোগে সিসিক মেয়রের বিরুদ্ধে জিডি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৬:২৯ পিএম, ০৯ অক্টোবর ২০১৯

এক ব্যবসায়ীকে হুমকি দেয়ার অভিযোগে সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। মঙ্গলবার রাতে জিন্দাবাজার ব্যবসায়ী ফোরামের সাধারণ সম্পাদক মোহাম্মদ এহছানুল হক তাহের মহানগর পুলিশের কোতোয়ালি থানায় এই জিডি করেন।

বুধবার বিকেলে ওই ব্যবসায়ী নিজেই জিডির বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

জিডি দায়েরকারী এহছানুল হক তাহের নগরের উত্তর জল্লারপারের ফজলুর হক তানু মিয়ার ছেলে। তিনি জিন্দাবাজার পয়েন্টে শাহজালাল লাইব্রেরি ও স্টেশনারি দোকানের পরিচালক। বিগত সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি চার শতাধিক ভোট পেয়েছিলেন। এছাড়া সিলেট কল্যাণ সংস্থা নামের একটি সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি। তার বাবা সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদের প্রথম উপজেলা চেয়ারম্যান ছিলেন।

জিডিতে তাহের উল্লেখ করেন, ‘গত মঙ্গলবার (৮ অক্টোবর) আনুমানিক বিকেল ৫টায় জিন্দাবাজারে লতিফ সেন্টারের সম্মুখের ডান পার্শ্বে সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে ড্রেন খননের জন্য জায়গা নির্ধারণের বিষয়ে আলাপকালে পরিকল্পনা প্রণয়নের কপি চাওয়ায় তিনি (মেয়র) আমার ওপর ক্ষিপ্ত হন। ক্ষিপ্ত হয়ে মারমুখী অবস্থায় হুমকি প্রদান করে বলেন- দোকান ভাঙবো পারলে আটকাও। এমতাবস্থায় আমি এবং আমার ব্যবসা প্রতিষ্ঠান পাশাপাশি আমার মৌরশী সত্ত্বের দোকান রক্ষা ও আমার নিজের নিরাপত্তা বিধানের জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করছি।’

এ ব্যাপারে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিঞা মেয়রের বিরুদ্ধে জিডি দায়েরের বিষযটি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে কথা বলতে মেয়র আরিফুল হক চৌধুরীকে বেশ কয়েকবার ফোন দেয়া হলেও তিনি তা রিসিভ করেননি।

ছামির মাহমুদ/এমবিআর/পিআর