ইউএনওকে বাসা ছাড়তে উপজেলা চেয়ারম্যানের চিঠি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১২:৩৬ পিএম, ১০ অক্টোবর ২০১৯
ইউএনও ইশরাত জাহান

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইশরাত জাহানকে তার বাসভবন ছাড়তে চিঠি দিয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ। গতকাল বুধবার চিঠিটি ডাকযোগে উপজেলা নির্বাহী অফিসারের কাছে পাঠানো হয়। চিঠির অনুলিপি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার বিভাগ সচিব, ঢাকা বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবর পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন। উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহান চলতি বছরের ৭ জুলাই বালিয়াকান্দি উপজেলায় যোগদান করেন।

চিঠিতে বলা হয়েছে, জেলা কনডেমনেশনের সুপারিশ অনুযায়ী ২০১৮ সালের ৭ ফেব্রুয়ারি বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের বাসভবন কমডেম (ব্যবহারের অযোগ্য) ঘোষণা করা হয় এবং ১ লাখ ৭৩ হাজার টাকায় বিক্রির প্রশাসনিক অনুমোদন পাওয়া যায়। কনডেম ঘোষণার পর থেকে ওই বাসভবনে বসবাস নিয়মনীতি পরিপন্থী। অন্যদিকে বাসা ভাড়া না দিয়ে বসবাস করাও অনৈতিক কাজ। এছাড়া যে কোনো দুর্ঘটনা এড়াতে পরিবার-পরিজন নিয়ে বাসায় অবস্থান না করতে তাকে অনুরোধ করা হয়।

বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, উপজেলা নির্বাহী অফিসারের বাসভবন কমডেম ঘোষণার গত বছর তৎকালীন উপজেলা নির্বাহী অফিসারকে বাসা ছেড়ে দিতে বলা হয়েছিল। কিন্তু তিনি বাসা ছাড়েননি। তিনি চলে যাওয়ার পর নতুন উপজেলা নির্বাহী অফিসার এসেও ওই বাসায় বসবাস করছেন। তাই তিনি বাসা ছাড়তে চিঠি দিয়েছেন।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহান বলেন, এ বিষয়ে বৃহস্পতিবার সকাল পর্যন্ত কোনো চিঠি পাইনি। তাই চিঠিতে কী ইস্যু করা হয়েছে তা না জেনে কোনো মন্তব্য করতে পারছি না। তবে বাসভবনটি কমডেম (ব্যবহারের অযোগ্য) ঘোষণার বিষয়টি তিনি নিশ্চিত করেছেন।

রুবেলুর রহমান/আরএআর/জেআইএম