শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় বিশেষ আতিথেয়তা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৯:০১ পিএম, ১৩ অক্টোবর ২০১৯

দেশের বিভিন্নস্থান থেকে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিতে আসা শিক্ষার্থীদের সাময়িক সহযোগিতায় নেত্রকোনাবাসী ও জেলা প্রশাসন বিশেষ উদ্যোগ নিয়েছেন।

জেলা শহরের মোক্তারপাড়া মাঠে একটি হেল্পডেস্কও খোলা হয়েছে। সেখান থেকে পরীক্ষার্থীরা বিভিন্ন তথ্য জানা ও থাকা-খাওয়াসহ সাময়িক বিভিন্ন সুবিধা নিতে পারবেন।

কলা, সামাজিক বিজ্ঞান, বিজ্ঞান ও কম্পিউটার বিজ্ঞান অনুষদ মিলে চারটি বিভাগে ১২০টি আসনের জন্য ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে কলা অনুষদে রোববার দুপুর আড়াইটা থেকে চারটা, সামাজিক বিজ্ঞানে সোমবার আড়াইটা থেকে বিকেল ৪টা ও বিজ্ঞানে মঙ্গলবার আড়াইটা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরীক্ষা চলবে।

Pic-Netrokona-2.jpg

রোববার প্রথমদিন দুটি শিক্ষাপ্রতিষ্ঠানে পরীক্ষা হলেও দ্বিতীয় ও তৃতীয় দিন শুধু নেত্রকোনা মহিলা কলেজে পরীক্ষা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে প্রতিষ্ঠিত এ বিশ্ববিদ্যালয়টির ভিত্তিপ্রস্তর স্থাপন প্রধানমন্ত্রী নিজেই (২০১৮ সালের ১১ অক্টোবর) ভিডিও কনফারেন্সের স্থাপন করেন। শহরের রাজুরবাজার এলাকায় ৫০০ একর জমিতে গড়ে উঠছে জেলার প্রথম এই বিশ্ববিদ্যালয়। বর্তমানে ভবন নির্মাণ না হওয়ায় রাজুরবাজারের টিটিসি ভবনে চলছে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস।

এবার চারটি বিষয়ে ৩০ জন করে ১২০ জন ছাত্রছাত্রী ভর্তির সুযোগ পাবে। ১২০ আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ হাজার ৬৮ জন। ১৩, ১৪ এবং ১৫ অক্টোবর নতুন ভর্তি পরীক্ষা হবে।

কামাল হোসাইন/এমএএস/এমএস