২০২০ সালের নির্বাচনে প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া : বুলু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৯:৪০ পিএম, ১৩ অক্টোবর ২০১৯

চলতি বছরের ডিসেম্বরে নিঃশর্তভাবে মুক্ত হবেন বেগম খালেদা জিয়া। ২০২০ সালের নির্বাচনে বিজয়ী হয়ে প্রধানমন্ত্রী হবেন দেশের স্বার্থের প্রশ্নে আপসহীন নেত্রী বেগম জিয়া। এমন মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু ও আবদুল আউয়াল মিন্টু।

রোববার বিকেলে কক্সবাজার জেলা বিএনপি কার্যালয়ের সামনে আয়োজিত এক জনসমাবেশে এমন মন্তব্য করেন তারা।

কেন্দ্রীয় নেতারা বলেন, ফেনী হলো বেগম খালেদা জিয়ার জন্মভূমি। তিনি যদি আজ মুক্ত থাকতেন ফেনী নদীর পানি ভারতকে দেয়ার মতো এমন বুকের পাটা কারও ছিল না।

তাদের মতে, বাংলাদেশের স্বার্থ ভারতের কাছে বিকিয়ে দেয়ার জন্যই বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। তিনি কারাগারের বাইরে থাকলে শেখ হাসিনা সরকারের পক্ষে ভারতের সঙ্গে একের পর এক বাংলাদেশের স্বার্থবিরোধী চুক্তি করতে পারতো না।

বিএনপির কেন্দ্রীয় নেতারা মনে করেন, যুবলীগ-ছাত্রলীগের সন্ত্রাসীরা হাজার হাজার কোটি টাকা লুটপাট করলেও তাদের কোনো সাজা হয় না। অথচ দেশের তিনবারের প্রধানমন্ত্রী, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে মাত্র দুই কোটি টাকার একটি মিথ্যা মামলায় নির্জন কারাগারে বন্দি করে রেখেছে শেখ হাসিনা সরকার। যদিও দুই কোটি টাকা লুটপাটও হয়নি এবং সেই টাকার সঙ্গে বেগম খালেদা জিয়ার কোনো সংশ্লিষ্টতাও নেই।

দেশবিরোধী চুক্তি বাতিল, আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপি দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে কক্সবাজার জেলা বিএনপি এ জনসমাবেশের আয়োজন করে।

Coxs-Bazar-BNP-News-13-Oct

কক্সবাজার শহর ও আশপাশের উপজেলা থেকে শত শত বিএনপি নেতাকর্মী ও সাধারণ মানুষ জনসমাবেশে যোগ দেন। সমাবেশের শুরুতে বিএনপি ও অঙ্গসংগঠনের খণ্ড খণ্ড মিছিল এসে জেলা বিএনপি কার্যালয়ে জড়ো হয়। মিছিল থেকে খালেদা জিয়ার মুক্তি, দেশবিরোধী চুক্তি বাতিল এবং আবরারের খুনিদের ফাঁসির দাবি জানানো হয়।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক হুইপ শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু ও প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শিল্পপতি আবদুল আউয়াল মিন্টু।

এছাড়া বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ও কক্সবাজার সদর-রামু আসনের সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল, ২০ দলীয় জোট নেতা ও এনডিপি চেয়ারম্যান ক্বারী মোহাম্মদ আবু তাহের।

জেলা বিএনপির প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী ও সহ-সাংগঠনিক সম্পাদক এম. মোকতার আহমদের যৌথ সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী, সহ-সভাপতি ও পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, যুগ্ম সম্পাদক আখতারুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিক দল সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মো. আলী, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, টেকনাফ উপজেলা বিএনপি সভাপতি অ্যাডভোকেট হাছান সিদ্দিকী, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন জিকু, রামু উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন চৌধুরী মাহিন, জেলা যুবদল সভাপতি সৈয়দ আহমদ উজ্জ্বল, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন প্রমুখ।

সায়ীদ আলমগীর/এমএএস/জেআইএম