র‌্যাগিংয়ের নামে শিক্ষার্থীদের নির্যাতনের জন্ম দিয়েছে ছাত্রলীগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ১৩ অক্টোবর ২০১৯

বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন বলেছেন, বিশ্ববিদ্যালয়গুলোতে আগে র‌্যাগিং ছিল না। র‌্যাগিং এর নামে শিক্ষার্থীদের নিযার্তন করা হতো না। কোথাও কোনো টর্চার সেল ছিল না। এসবের জন্ম দিয়েছে ছাত্রলীগ। আবরার ফাহাদ হত্যার মধ্য দিয়ে এর বহির্প্রকাশ হয়েছে।

ছাত্র রাজনীতি বন্ধ প্রসঙ্গে তিনি বলেন, ছাত্ররাই দেশ গড়ার কারিগর। ৫২ ভাষা আন্দোলন, ৬৯ এর গণঅভূথ্যান, ৭১ স্বাধীনতা সব কিছুতেই ছাত্ররা সামনে ছিল। তাই ছাত্ররাজনীতি বন্ধ করে দিলে দেশ প্রেমিক নেতৃত্ব তৈরি বন্ধ হয়ে যাবে। তখন ব্যবসায়ীরা রাজনীতিতে অধিষ্ঠিত হবে।

Narsingdi-BNP-Pic-1

রোববার দুপুরে জেলা বিএনপির উদ্যেগে বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

সমাবেশে বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন ছাড়াও বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টার, সাবেক মহিলা এমপি রোকেয়া আহমেদ লাকি, সহ-সভাপতি মনজুর এলাহী, যুগ্ম সম্পাদক হারুন অর রশীদ, যুবদলের সভাপতি মহসনি হোসনে বদিুৎ প্রমুখ।

সঞ্জিত সাহা/এমএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]